বাড়ানো হল স্বাস্থ্যবিমার সীমা সুবিধা! আপনি পাবেন কি

বাড়ানো হল স্বাস্থ্যবিমার সীমা সুবিধা! আপনি পাবেন কি

a84f5f34e5c17894597751b26cf26bdf

কলকাতা: রাজ্য সরকারের পক্ষ থেকে স্বাস্থ্যবিমার সীমা সুবিধা বাড়ানো হল। কিন্তু সবাই এই সুযোগ পাবেন না স্বাভাবিক কারণেই। তাহলে কারা পাবেন এই সুবিধা? আসলে রাজ্য সরকারি কর্মী ও অবসরপ্রাপ্তরা আগামী দিন থেকে এই সুবিধা ভোগ করতে চলেছেন। স্বাস্থ্যবিমায় আরও বেশি পরিমাণ ক্যাশলেস সুবিধা পেতে চলেছেন তারা।

আরও পড়ুন- আদালত অবমাননার দায়ে রুল জারি মুখ্যসচিবের বিরুদ্ধে! আট দিনে দ্বিতীয়বার

গোটা বিষয় নিয়ে রাজ্য সরকারের অর্থ দফতর একটি বিজ্ঞপ্তি জারি করেছে। তারা জানিয়েছে, এবার থেকে রাজ্য সরকারি কর্মী ও অবসরপ্রাপ্তরা হাসপাতালে ভর্তি হলে আগের তুলনায় বেশি বীমার পরিমাণের সুবিধা পাবেন। তবে শুধুমাত্র পশ্চিমবঙ্গ সরকারের স্বাস্থ্য বিমা প্রকল্পে যাদের নাম আছে তারাই এই সুবিধা পাবেন, অন্য কেউ নয়, এটা স্পষ্ট করে দেওয়া হয়েছে। তবে কত বেশি সুবিধা মিলবে? জানা গিয়েছে, স্বাস্থ্যবিমার ক্যাশলেস সুবিধার পরিমাণ আগে যেখানে ৫০ হাজার টাকা ছিল সেটা এখন বাড়িয়ে দেড় লক্ষ করা হয়েছে। অর্থাৎ হাসপাতালে ভর্তি হলে দেড় লক্ষ টাকা পর্যন্ত পরিষেবা নিখরচায় পাওয়া সম্ভব হবে।

এছাড়া কয়েক দিন আগেই সরকারি কর্মীদের জন্য বড় ঘোষণা করেছে সরকার। বড় রকমের বোনাসের ঘোষণা করা হয়েছে। যাদের মাসিক বেতন ৩৭ হাজার টাকার বেশি নয়, তারা ২০২১-২২ অর্থবর্ষের জন্য মাথাপিছু ৪ হাজার ৮০০ টাকার ভিত্তিতে বোনাস পাবেন। অন্যদিকে, চুক্তিভিত্তিক কর্মচারীরা এবং মুসলিম সরকারি কর্মচারীরাও বোনাস পাবেন। ইদের আগেই বোনাস মিলবে তাদের। পাশাপাশি জানান হয়েছে, দুর্গাপুজোর আগে বাকি সরকারি কর্মীরা বোনাস পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *