পুলিশকে কুকুরের সঙ্গে তুলনা! বিতর্কের আগুনে আরও ঘি সেলিমের

পুলিশকে কুকুরের সঙ্গে তুলনা! বিতর্কের আগুনে আরও ঘি সেলিমের

c4375a279b1e2183598319e75301ee66

কলকাতা: শনিবার দক্ষিণ ২৪ পরগনার বিষ্ণুপুরে এক সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে মহম্মদ সেলিম রাজ্য পুলিশকে কুকুরের সঙ্গে কার্যত তুলনা করেছিলেন। যে মন্তব্য ঘিরে বিরাট বিতর্ক সৃষ্টি হয়েছিল। কিন্তু আজকের সমাবেশ থেকে হয়তো তিনি বিতর্কের আগুন নিভিয়ে দিতে পারতেন। কিন্তু তা না করে সেই আগুনে আরও ঘি ঢাললেন। এদিন রামপুরহাটের এক সভা থেকে আরও বিতর্কিত মন্তব্য করলেন তিনি।

আরও পড়ুন- স্বামী উভকামী! প্রতি রাতে বন্ধুকে সঙ্গে নিয়ে বিছানায় চলত স্ত্রীর উপর যৌন নির্যাতন

গতকাল সেলিমের বক্তব্য ছিল, পুলিশকে মাইনে দিয়ে রাখার থেকে কয়েকটা কুকুর পোষা ভাল। কুকুর ট্রেনিং নিয়ে থাকে, গন্ধ শুঁকে চলে যায় অপরাধের জায়গায়। এতে অনেক তাড়াতাড়ি সমস্যার সমাধান হয়। নানা ঘটনার তদন্তে পুলিশের দক্ষতা নিয়েই প্রশ্ন তুলে এই বিতর্কিত মন্তব্য করেছিলেন তিনি। তবে আজ রামপুরহাটে এক দলীয় সমাবেশে এই ইস্যুতেই আরও বিস্ফোরক মন্তব্য করেন সেলিম। বলেন, পুলিশকে কুকুরের সঙ্গে তুলনা করে কুকুরের অপমান করেছেন তিনি! তাঁর এহেন মন্তব্য নিয়ে যথারীতি বিতর্ক আরও অনেকটা বেড়ে গিয়েছে। যদিও এর পাল্টা দিয়েছে তৃণমূল কংগ্রেস। তাদের পক্ষ থেকে বলা হয়েছে, সিপিএম আমলেই দলদাসে পরিণত হয়েছিল পুলিশ।

আসলে রাজ্যের একের পর এক ঘটনায় পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। পরপর তদন্তভার গিয়েছে সিবিআইয়ের হাতে। সেই প্রেক্ষিতেই বিরোধীরা রাজ্য সরকার এবং তাদের পুলিশকে নিশানা করছে। এমনকি সাধারণ মানুষও পুলিশের ওপর ভরসা না রাখতে পেরে কেন্দ্রীয় গোয়েন্দাদের সাহায্য চাইছে। বিগত কয়েক মাসে অন্তত ৭ টি মামলার দায়িত্ব পেয়েছিল সিবিআই। ইতিমধ্যে অধিকাংশ মামলার তদন্ত করছে তারাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *