নবান্নে মুখোমুখি হতে পারেন মমতা-শুভেন্দু!

নবান্নে মুখোমুখি হতে পারেন মমতা-শুভেন্দু!

27e9b39293d83ef55f95c2421ef3e5d1

কলকাতা: ২০২১ বিধানসভা নির্বাচনের আগে থেকে যে দূরত্ব তৈরি হয়েছিল তা যে মেটার নয় সেটা পরিষ্কার। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারীকে নিয়ে চর্চা কিছু কম হয় না। তবে ভোটের পর থেকে এখনও পর্যন্ত তারা দু’জন মুখোমুখি হননি। কোনও সরকারি কাজের সূত্রে হোক কিংবা সর্বদলীয় বৈঠক, একই মঞ্চে দেখা যায়নি এই দুই হেভিওয়েটকে। কিন্তু এবার সেটা হয়তো হচ্ছে। নবান্নে মুখোমুখি হতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন- পাখির চোখ পঞ্চায়েত, বিজেপির প্রস্তুতি নিয়ে অবাক মন্তব্য সুকান্তর

আসলে আগামী সোমবার নবান্নে হতে চলেছে লোকায়ুক্ত নিয়োগের বৈঠক। পাশাপাশি তথ্য কমিশন এবং মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নিয়োগের জন্যও বৈঠক হবে। এখানেই থাকার কথা মমতা বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারীর। পাশাপাশি থাকতে পারেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। বিষয় হল, রাজ্য স্তরে লোকায়ুক্তের মতো সাংবিধানিক পদে নিয়োগের সিদ্ধান্ত নেন এঁরা তিনজনই। সেই কারণেই এই বৈঠকে মুখ্যমন্ত্রী, বিরোধী দলনেতা, বিধানসভা স্পিকারের থাকার কথা। তবে শুভেন্দু কি আদৌ এই বৈঠকে যাবেন? সেই ব্যাপারে এখনও নিশ্চিতভাবে কিছু জানা না গেলেও সূত্রের খবর, তিনি নবান্নে যেতে পারেন।

শুভেন্দুকে এর আগেও এই ধরনের বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছিল বিধানসভায়। কিন্তু তিনি সেখানে যাননি। অবশ্য বিধানসভা থেকে আপাতত বহিষ্কৃত রয়েছেন। এই আবহে নবান্নে বৈঠকের জন্য তাঁকে ডাকা বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। যদিও অনেকের মতে, নিয়ম অনুযায়ী এই ধরণের বৈঠকে তাঁকে ডাকতেই হত। তাই এটা প্রোটোকল মেনে চলার মতোই কাজ।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *