গানে গানে কাজ শুরু ‘দুয়ারে সরকার’-এর

গানে গানে কাজ শুরু ‘দুয়ারে সরকার’-এর

f5330809e9f708a1bdb5bd08d6f8ca2b

বনগাঁ: আজ থেকে শুরু হয়েছে রাজ্য সরকারের ‘দুয়ারে সরকার’ প্রকল্প। বনগাঁ ব্লকের কালুপর গ্রাম পঞ্চায়েতে সারম্বড়ে অনুষ্ঠিত হল চতুর্থ পর্যায়ের ‘দুয়ারে সরকার’। মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের ঘোষণা অনুযায়ী, উত্তর ২৪ পরগনার বনগাঁ ব্লকের উদ্যোগে কালুপর গ্রাম পঞ্চায়েতের কালুপুর পাঁচপোতা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে সারম্বড়ে অনুষ্ঠিত হইয়েছে এই প্রকল্পের। এখানে উপস্থিত ছিলেন বিডিও অর্ঘ্য দত্ত, পঞ্চায়েত প্রধান মুক্তি সরকার, উপ প্রধান হিমাংশু মণ্ডল, নির্বাহী সহায়ক অতনু হালদার সহ বনগাঁ ব্লকের ও কালুপর গ্রাম পঞ্চায়েতের আধিকারিকগণ।

আরও পড়ুন- বামনেত্রীদের কদর্য ভাষায় আক্রমণ, পুলিশের দ্বারস্থ ঐশী ঘোষ

লক্ষ্মী ভাণ্ডার, স্বাস্থ্য সাথী, ডিজিটাল রেশন কার্ড সহ ১৪ টি পরিষেবা নেওয়ার জন্য পঞ্চায়েতের বিভিন্ন বুথের মানুষের লাইন ছিল চোখে পরার মত। এই অনুষ্ঠানে বসিরহাট তথ্য সংস্কৃতি দফতরের সুমন দে-র কথায় ও সুরে বিভিন্ন সরকারি প্রকল্পের গান গাওয়া হয় যা ‘দুয়ারে সরকার’ কর্মসূচির এই অনুষ্ঠানকে এক বিশেষ মাত্রা এনে দেয়। উল্লেখ্য, আজ থেকে ‘দুয়ারে সরকার’ প্রকল্পের কাজ ফের শুরু হল যা চলবে ৩১ মে পর্যন্ত। আর এই সময়ে যা আবেদন জমা পড়বে সেই মতো কাজ করা হবে ১ জুন থেকে ৬ জুন পর্যন্ত।

রাজ্যের সরকারের অন্যতম প্রধান প্রকল্পগুলির মধ্যে একটি হল ‘দুয়ারে সরকার’। আপাতত ভোট মিটেছে, তাই পুনরায় এই প্রকল্পের কাজ শুরু হয়েছে। নবান্ন থেকে এই প্রকল্প ছাড়াও ‘পাড়ায় সমাধান’ প্রকল্প নিয়েও ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। এই সময় কোনও সরকারি আধিকারিক ছুটি পাননি, আপৎকালীন বিষয় ছাড়া। আর সরকারি ছুটি এবং রবিবার বাদে সব দিন কাজ হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *