হজরত মহম্মদ বিতর্ক: বাংলাজুড়ে গ্রেফতার প্রায় ৭০! রাঁচিতে হিংসায় মৃত্যু একাধিক

হজরত মহম্মদ বিতর্ক: বাংলাজুড়ে গ্রেফতার প্রায় ৭০! রাঁচিতে হিংসায় মৃত্যু একাধিক

4cefe41cf44b51611ea61b00a79ab147

কলকাতা ও রাঁচি: লাগামছাড়া হিংসার ঘটনা সামনে আসছে দেশের একাধিক জায়গা থেকে। হজরত মহম্মদ নিয়ে যে বিতর্কিত মন্তব্য করেছেন প্রাক্তন বিজেপি নেত্রী নূপুর শর্মা তার আঁচ পড়ছে সব রাজ্যেই। দিল্লি থেকে শুরু করে বাংলা, ঝাড়খণ্ড সব জায়গায় অশান্তি। শেষ পাওয়া খবর অনুযায়ী, হিংসা রুখতে কড়া পদক্ষেপ নেওয়া হচ্ছে পশ্চিমবঙ্গে। ইতিমধ্যে পুলিশ ৭০ জনকে গ্রেফতার করেছে বলে জানা গিয়েছে। অন্যদিকে, রাঁচিতে হিংসায় মৃত কমপক্ষে ২, জখম ১০ জন।

আরও পড়ুন- আগামী দিনে পথশিশুদের নিয়ে কাজ করতে চান উচ্চমাধ্যমিকে প্রথম অদিশা

শেষ দু’দিন ধরে বাংলায় ব্যাপক বিক্ষোভ হচ্ছে। হাওড়া এবং সংলগ্ন এলাকায় পথ আটকে আন্দোলন, ভাঙচুরের মতো ঘটনা ঘটেছে। ইতিমধ্যে ওইসব এলাকায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে আগামী সোমবার পর্যন্ত। আবার ১৫ জুন পর্যন্ত উলুবেড়িয়ায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। জানা গিয়েছে, হাওড়া সহ পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গা থেকে ৭০ জনেরও বেশি ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে হিংসা ছড়ানো এবং পুলিশের ওপর আক্রমণের অভিযোগে। ওদিকে, হজরত মহম্মদকে ‘অসম্মান’ করার প্রতিবাদে গতকাল রাঁচিতে বিক্ষোভ মিছিল বের করা হয়েছিল। সেখানে হিংসা ছড়িয়ে পড়ায় ২ জনের মৃত্যু হয়েছে বলে খবর, ১০ জন গুরুতর আহত। বাংলায় যেমন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শান্তি রক্ষা করার বার্তা দিয়েছেন, ঝাড়খণ্ডেও মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন শান্তি বজায় রাখার আবেদন করেন।

ইতিমধ্যেই হাওড়া থেকে একাধিক ট্রেন বাতিল করা হয়েছে এবং বহু ট্রেনের সময় পিছিয়ে দেওয়া হয়েছে। নির্দিষ্ট জায়গায় আগামী সোমবার সকাল ছ’টা পর্যন্ত হাওড়ায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে নবান্নের তরফে। রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী জানিয়েছেন, পরিস্থিতি সামাল দিতে এবং অস্থিরতা রুখতেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। রাঁচিতেও একাধিক পদক্ষেপ নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *