পজিটিভিটি রেট ৩%-এর কাছে! বঙ্গে সংক্রমণ বাড়ায় চিন্তায় সাধারণ

পজিটিভিটি রেট ৩%-এর কাছে! বঙ্গে সংক্রমণ বাড়ায় চিন্তায় সাধারণ

c2b21e2e7f8262af25cf5e7d63dadf67

কলকাতা: দৈনিক আক্রান্তের মাত্রা আবার বাড়ল রাজ্যে। বঙ্গে কোভিড গ্রাফ তলানিতে এসেছিল বিগত কিছুদিন ধরেই। কিন্তু শেষ কয়েক দিনে আবার ঊর্ধ্বমুখী রাজ্যের দৈনিক আক্রান্তের সংখ্যা। আজও তা ১০০ ছাড়িয়ে চলে গিয়েছে! এদিকে আজ একজনের মৃত্যুও হয়েছে বাংলাতে। কলকাতা, উত্তর ২৪ পরগনা সহ অধিকাংশ জেলার আক্রান্ত সংখ্যার দিকে ফের নজর রাখা হচ্ছে জোরদার ভাবে। এদিকে আজ রাজ্যের পজিটিভিটি রেট গতকালের থেকে বেড়ে ২.৪৫ শতাংশ হয়েছে। সুস্থতার হার কমে ৯৮.৯১ শতাংশ।

আরও পড়ুন- চিড়িয়াখানায় ওরাঙ্গুটানের কবলে পর্যটক! ভয়ঙ্কর পরিস্থিতি, রক্তারক্তি কাণ্ড, ভাইরাল ভিডিয়ো

রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১১৩ জন। সব মিলিয়ে রাজ্যের মোট রোগীর সংখ্যা ২০ লক্ষ ২০ হাজার ৪০৯ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় আজ এক জনের মৃত্যু হয়েছে রাজ্যে। মোট মৃত্যু হয়েছে ২১ হাজার ২০৬ জনের। অন্যদিকে, একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৫৫ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৯ লক্ষ ৯৮ হাজার ৪১৫ জন। অন্যদিকে, আজ একদিনে পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ৬০৩ টি নমুনা। এতদিন পর্যন্ত মোট ২ কোটি ৫৪ লক্ষ ০৯ হাজার ১১১ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

ইতিমধ্যেই করোনা নিয়ে একটি রিপোর্ট প্রকাশ করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষজ্ঞরা। তারা জানিয়েছে, ঠিক কীভাবে এই কোভিডের ভাইরাস এসেছিল সেই মিসিং লিঙ্ক এখনও সঠিক ভাবে পাওয়া যায়নি। তাই এখনই এই নিয়ে কোনও মন্তব্য করা যাবে না। এই নিয়ে আরও আলোচনা চাই। তারা আবার এও জানিয়েছে, পশু থেকে করোনা এসেছে কিনা তা জানতে অন্তত ১৫ বছর লেগে যাবে!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *