তদন্ত আদালতের নজরদারিতে হবে! নির্দেশ পেল সিবিআই, গঠিত হবে নয়া টিম

তদন্ত আদালতের নজরদারিতে হবে! নির্দেশ পেল সিবিআই, গঠিত হবে নয়া টিম

f522e47a4a3197f066cee00bfe34bcf8

কলকাতা: প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতির মামলায় আদালতের নজরদারিতে সিবিআই ইনভেস্টিগেশন টিম তদন্ত করবে। আজ এমনই নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি এদিন জানিয়েছেন, সিবিআইয়ের প্রাক্তন যুগ্ম অধিকর্তা যে উপদেশ দিয়েছেন তাতে তিনি খুশি। তাই তিনি সিবিআইকে নির্দেশ দিচ্ছেন তদন্ত আদালতের নজরদারিতে হবে।

আরও পড়ুন- দেশে প্রতি মানুষের গড় আয়ু কমছে ৫-৭ বছর করে! হঠাৎ কী কারণ

এছাড়াও আরও জানান হয়েছে, সিবিআইয়ের পক্ষ থেকে একটি সিট গঠন করা হবে। তদন্তকারী আধিকারিকদের নাম আদালতে আগামী শুক্রবার জমা দিতে হবে।আগামী ১৭ জুন এই নামের তালিকা জমা দিতে হবে। সেই টিমে কমপক্ষে ১২ জন থাকতে হবে। পাশাপাশি জানান হয়েছে, জয়েন্ট ডিরেক্টারেটের নাম দিতে হবে যিনি সিবিআইয়ের কলকাতা ব্রাঞ্চে বর্তমানে কর্মরত। একজন ACP পদমর্যাদার অধিকারীর নামও দিতে হবে। বিচারপতি বলেন, সিবিআইয়ের বাকি তদন্ত নিয়ে হতাশ হাইকোর্ট। তবে তিনি আশা করবেন ভবিষ্যতে সিবিআই তাদের দায়িত্ব পালনে কোনও খামতি রাখবে না। আগামী ১৭ জুন এই মামলার পরবর্তী শুনানি।

আসলে আজ আদালতে প্রশ্ন তোলা হয় কেন রঞ্জন গ্রেফতার হল না? কেনই বা তাকে গ্রেফতার করা যাচ্ছে না? সে কি বাংলাদেশে পালিয়ে গিয়েছে না এই দেশেতেই রয়েছে? আসলে এসএসসি দুর্নীতি মামলায় এই রঞ্জনের নাম এসেছে। রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা সিবিআইয়ের প্রাক্তন যুগ্ম অধিকর্তা উপেন বিশ্বাস এই নাম নিয়ে একটি ভিডিও করেছিলেন যা ভাইরাল হয়ে যায়। যদিও উপেন আদালতকে পরামর্শ দিয়ে বলেন, তিনি মনে করছেন, আদালতের নজরদারিতে সিবিআই তদন্ত করুক। যাতে ইচ্ছে থাকলেও প্রধানমন্ত্রী সেখানে হস্তক্ষেপ করতে না পারেন। সিবিআই যে টিম গঠন করবেন যেখানে যতজন সদস্য থাকবেন তাঁদের শুধুমাত্র এই নিয়োগ সংক্রান্ত মামলারই তদন্ত করবেন। তাঁরা যাতে অন্য কোন মামলায় তদন্ত না করেন। যাঁরা এই তদন্তের দায়িত্বে থাকবেন তাঁদের নাম প্রকাশ করতে হবে। যাতে পরে আদালতের কাছে কোন ধোঁয়াশা না থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *