SSC-র বিরুদ্ধে আদালত অবমাননার মামলা! আইনজীবীকে তলব বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

SSC-র বিরুদ্ধে আদালত অবমাননার মামলা! আইনজীবীকে তলব বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

2a3599e6746146f36b2d51a6d6c63603

কলকাতা: গত মে মাসেই কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন, ২০ মে’র মধ্যে ২০১৬ সালের নবম-দশম শ্রেণির সহকারী শিক্ষক নিয়োগের মেধা তালিকা এবং চাকরি প্রার্থীদের প্রাপ্ত নম্বর প্রকাশ করতে হবে। কিন্তু এখন দেখা গিয়েছে, আদালতের নির্দেশের একমাস অতিক্রম হয়ে যাওয়ার পরও প্রকাশ হয়নি মেধা তালিকা এবং প্রাপ্ত নম্বর সহ তালিকা। এই ইস্যু তুলে ধরে আইনজীবী সুদীপ্ত দাস গুপ্ত আদালতের দৃষ্টি আকর্ষণের পর জরুরি তলব করা হয়েছে এসএসসি’র পক্ষের আইনজীবীকে। কেন এসএসসি’র বিরুদ্ধে আদালত অবমাননার মামলা হবে না তা জানতেই আইনজীবীকে তলব।

আরও পড়ুন- দেশে প্রতি মানুষের গড় আয়ু কমছে ৫-৭ বছর করে! হঠাৎ কী কারণ

এদিন এই মামালার শুনানিতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এসএসসির আইনজীবীর উদ্দেশ্যে মন্তব্য করে বলেন, স্কুল সার্ভিস কমিশন পদের অপব্যবহার করেছেন তিনি। নিজের পরিবারের সদস্যকে চাকরি পাইয়ে দিয়েছেন। আসলে এসএসসি দুর্নীতি মামলায় যে ভাবে তদন্ত চলছে তাতে একদমই খুশি নন বিচারপতি। তিনি ইতিমধ্যেই সিবিআইয়ের বিরুদ্ধে ক্ষোভ এবং হতাশা প্রকাশ করেছেন। আজ পর্যন্ত কোনও তদন্তের মেরিট দেখতে পাননি। এই মন্তব্য করেই সিবিআই তদন্ত নিয়ে বিস্ময় প্রকাশ করেন তিনি। তার ওপর আবার এই মেধা তালিকা এবং নম্বর প্রকাশ নিয়ে ঢিলেমি।

যদিও সমস্ত নিয়োগ দুর্নীতি মামলায় সিট গঠন করেছে সিবিআই। আদালতের নির্দেশ, তদন্তকারী আধিকারিকদের নাম আদালতে আগামী শুক্রবার জমা দিতে হবে।আগামী ১৭ জুন এই নামের তালিকা জমা দিতে হবে। সেই টিমে কমপক্ষে ১২ জন থাকতে হবে। পাশাপাশি জানান হয়েছে, জয়েন্ট ডিরেক্টারেটের নাম দিতে হবে যিনি সিবিআইয়ের কলকাতা ব্রাঞ্চে বর্তমানে কর্মরত। একজন ACP পদমর্যাদার অধিকারীর নামও দিতে হবে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *