অনুষ্ঠানের নামে টাকা তুললেই…! ২১ জুলাই নিয়ে কড়া অভিষেক

অনুষ্ঠানের নামে টাকা তুললেই…! ২১ জুলাই নিয়ে কড়া অভিষেক

2aa31148d6e00e859c4fbd955dfdcc0b

কলকাতা: গত দু’বছর চিরাচরিত ভাবে হতে পারেনি তৃণমূল কংগ্রেসের ২১ জুলাই জনসভা। ভার্চুয়াল মাধ্যমে হয়েছিল শহিদ সমাবেশ। কিন্তু এই বছর একেবারে আগের মতোই হবে এই অনুষ্ঠান। কারণ করোনা পরিস্থিতি তুলনায় নিয়ন্ত্রণে। গতকাল এই বিষয় স্পষ্ট করে দিয়েছেন তৃণমূল কংগ্রেস মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। আর এবারের এই ২১ জুলাই জনসভা নিয়ে কড়া বার্তা দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। অনুষ্ঠানের নামে চাঁদা তোলা যাবে না, এমন কড়া নির্দেশ দিয়েছেন তিনি।

আরও পড়ুন- বহু সংগ্রাম করে স্নাতকোত্তর ডিগ্রি পেলেও মেলেনি চাকরি, তন্ময় এখন ‘এমএ পাশ লটারিওয়ালা’

তৃণমূলের নয়া ভবনে প্রস্তুতি বৈঠক ছিল। সেই বৈঠকে উপস্থিত ছিলেন পার্থ চট্টোপাধ্যায় ছাড়াও অভিষেক বন্দ্যোপাধ্যায়, সুব্রত বক্সি। একই সঙ্গে দলের সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত নেতা, জেলা তৃণমূলের সভাপতি, সাংসদ, বাছাই করা বিধায়করা। সেই বৈঠক থেকেই অভিষেক কড়া বার্তা দিয়ে বলেছেন, ২১ জুলাইয়ের কথা বলে যদি কেউ তোলা বা চাঁদা নেওয়ার চেষ্টা করে তাহলে তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে। কোনও ভাবেই এই টাকা তোলা বরদাস্ত করা হবে না। সবাইকে হাতে হাত মিলিয়ে কাজ করতে হবে। আসলে প্রতি বছরই এমন অভিযোগ আসে যে এই সমাবেশের নাম করে টাকা তোলা হচ্ছে। সেই জিনিস রুখতেই এবার আগেভাগেই নিদান দিয়ে দিলেন অভিষেক।

২১ জুলাই নিয়ে এমনিতেই খুব আত্মবিশ্বাসী তৃণমূল কংগ্রেস। গত দু’বছরে সমাগম করা সম্ভব হয়নি, তাই এই বছর কর্মী-সমর্থকরা আরও বেশি করে সমাবেশে আসবেন বলেই আশা নেতৃত্বের। পার্থ ইতিমধ্যেই দাবি করেছেন, এবারের ২১ জুলাই সমাবেশ হতে চলেছে ঐতিহাসিক। সারা দেশ মমতা বন্দ্যোপাধ্যায়ের দিকে তাকিয়ে থাকবে, তিনি কী বলছেন তা শোনার অপেক্ষায় থাকবে। অন্যান্য রাজ্য থেকেও তৃণমূল প্রতিনিধিরা আমন্ত্রিত থাকবেন বলেও জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *