পুলিশ যাবে না, বগটুই জ্বলুক! এমনই বলেছিল আনারুল, চার্জশিটে উল্লেখ সিবিআইয়ের

পুলিশ যাবে না, বগটুই জ্বলুক! এমনই বলেছিল আনারুল, চার্জশিটে উল্লেখ সিবিআইয়ের

4cc0120ad265e9e959c37650021890d4

কলকাতা: বগটুই গ্রামে যে ঘটনা ঘটেছিল তার ৯০ দিনের মাথায় আদালতে চার্জশিট দিয়েছে সিবিআই। এই চার্জশিটে নাম রয়েছে ঘটনায় অন্যতম মূল অভিযুক্ত আনারুল সহ ১৮ জনের। কিন্তু আনারুলকে নিয়ে যে চার্জশিটে যে অভিযোগ করেছে সিবিআই তা চাঞ্চল্যকর। দাবি করা হয়েছে, ঘটনার দিন আনারুল নিজে চেয়েছিলেন যে গ্রাম জ্বলুক, এমনই নির্দেশ দিয়েছিলেন তিনি।

আরও পড়ুন- রাহুলের সমর্থনে আন্দোলনে নেমে পুলিশের গায়ে থুথু! ভাইরাল কংগ্রেস নেত্রীর কীর্তি, দেখুন ভিডিয়ো

চার্জশিটে সিবিআই উল্লেখ করেছে, বগটুই-কাণ্ডে প্ররোচনা দিয়েছিলেন তৃণমূল নেতা আনারুল হোসেন। বগটুইয়ের একাধিক বাড়িতে যখন আগুন লাগানো হচ্ছিল তখন তাঁকে অনেকেই ফোন করেছিলেন সাহায্য চেয়ে। কিন্তু তিনি সাহায্য তো করেননি উলটে বলেছিলেন পুলিশকে যেন খবর দেওয়া না হয়। পুলিশ যাবে না। পাশাপাশি এও জানিয়েছিলেন তিনি যে, ভাদু খুনের প্রতিশোধ নেওয়া হচ্ছে, ঘরবাড়ি জ্বলবে। সিবিআই স্পষ্ট জানিয়েছে, আনারুল যদি সেই দিন কিছু একটা সিদ্ধান্ত নিতেন তাহলে এই ঘটনা ঘটত না। সেই প্রেক্ষিতেই তাঁর বিরুদ্ধে কড়া অভিযোগ করেছে তারা।

প্রাথমিক ভাবে রাজ্য সরকার সিট গঠন করে  এই ঘটনার তদন্ত শুরু করেছিল। তখন ২২ জনের নাম উল্লেখ করে ঘটনায় জড়িত আরও ৭০- ৮০ জনের বিরুদ্ধে মামলা শুরু হয়। পরে ২০ জনকে গ্রেফতারও করা হয়। তার কিছু দিন পরেই সিবিআই এই ঘটনার তদন্তভার গ্রহণ করে। বগটুই গ্রামে এসে ঘটনাস্থল পর্যবেক্ষণ শুরু হয়, ঘটনাস্থলের ছবি, ভিডিয়োগ্রাফি, ম্যাপ, স্কেচ সবই করা হয়। রামপুরহাট এক নম্বর ব্লকের বড়শাল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান ভাদু শেখের খুনের পরেই অগ্নিগর্ভ হয়ে ওঠে বগটুই৷ পর পর দশটি বাড়িতে ভাঙচুর চালিয়ে আগুন লাগানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *