মা অঙ্গনওয়াড়ি কর্মী, ২ কোটির চাকরির প্রস্তাব পেলেন যাদবপুরের বিশাখ

মা অঙ্গনওয়াড়ি কর্মী, ২ কোটির চাকরির প্রস্তাব পেলেন যাদবপুরের বিশাখ

40bf207d5aef65bd6a4febd3ef3cd105

কলকাতা: রামপুরহাটের জিতেন্দ্রলাল বিদ্যাভবন থেকে তিনি মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পাশ করেন। জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা দিয়ে কম্পিউটার সায়েন্স নিয়ে ভর্তি হন যাদবপুরে। মা অঙ্গনওয়াড়ি কর্মী। সেই বিশাখ মণ্ডল এবার চাকরির প্রস্তাব পেলেন ফেসবুক এবং গুগল থেকে। দুই সংস্থা মিলিয়ে তাঁকে প্রায় ৩ কোটিরও বেশি টাকার প্যাকেজের প্রস্তাব দেওয়া হয়েছে। এই খবর পাওয়ার পর থেকেই উচ্ছ্বাসের শেষ নেই বিশাখের পরিবারের। উচ্ছ্বসিত যাদবপুর বিশ্ববিদ্যালয়ও।

আরও পড়ুন- এটা কি মগের মুলুক? কার সুপারিশে চাকরি? চুত্তি ভিত্তিক শিক্ষক মামলায় ভর্ৎসনা হাই কোর্টের

ফেসবুক বিশাখকে এক কোটি তিরাশি লক্ষ টাকার বার্ষিক প্যাকেজের প্রস্তাব দিয়েছে। তাঁকে কাজে যোগ দিতে হবে ফেসবুক-লন্ডনে। অন্যদিকে তাঁকে এক কোটি চল্লিশ লক্ষ টাকার বার্ষিক প্যাকেজের চাকরির প্রস্তাব দিয়েছে গুগল। যাদবপুরের ওই ছাত্র জানিয়েছেন, তাঁর এই সাফল্যের পিছনে যদি সবথেকে বড় অবদান কারোর থেকে থাকে, তিনি হলেন তাঁর মা। স্বল্প টাকা আয় করেও তিনি ছেলেকে স্বপ্ন দেখা থেকে বিরত করেননি। চেষ্টা চালিয়ে গিয়েছেন তাঁকে সফল করার। আজ সেই মুহূর্ত তাদের জীবনে এসেছে।

বিশাখ জানিয়েছেন, মধ্যরাতে চাকরির খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই তিনি ঘুম থেকে তুলে মা’কে সেটা জানান। এই খবরে আনন্দের সীমা নেই তাঁর পরিবারে। আসন্ন সেপ্টেম্বর মাসের মধ্যে তাঁর কাজে যোগ দেওয়ার কথা। উল্লেখ্য, বিশাখকে নিয়ে যাদবপুরের মোট ১০ জন এ বার বার্ষিক এক কোটি টাকার বেশি প্যাকেজের চাকরি পেয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *