নির্ধারিত দিনেই সুপারিশপত্র পেলেন ববিতা, খুব শীঘ্রই চাকরিতে যোগ

নির্ধারিত দিনেই সুপারিশপত্র পেলেন ববিতা, খুব শীঘ্রই চাকরিতে যোগ

4ea517eb0c0d9c295f27363186a231b9

কলকাতা: দীর্ঘ লড়াইয়ের পর আদালতে জয় পেয়েছিলেন তিনি। কিন্তু অবশেষে চাকরিটা পাবেন কিনা তা নিয়ে কিঞ্চিৎ সংশয় ছিল রাজ্যের মন্ত্রী পরেশ অধিকারীর কন্যা অঙ্কিতার বিরুদ্ধে বেআইনি ভাবে স্কুলে চাকরি পাওয়ার অভিযোগ আনা ববিতা সরকারের। কিন্তু সেই সংশয় কেটে গেল সোমবার। আদালতের নির্ধারণ করে দেওয়া দিনেই স্কুলে চাকরির নিয়োগের সুপারিশপত্র পেলেন ববিতা। কলকাতা হাইকোর্টের নির্দেশ মতো ববিতা সরকারকে কোচবিহারের মেখলিগঞ্জের ইন্দিরা উচ্চ বিদ্যালয়ে নিয়োগ করা হবে।

আরও পড়ুন- বহু সংগ্রাম করে স্নাতকোত্তর ডিগ্রি পেলেও মেলেনি চাকরি, তন্ময় এখন ‘এমএ পাশ লটারিওয়ালা’

আদালতের নির্দেশ ছিল, ২৭ জুন অর্থাৎ আজকের মধ্যেই ববিতাকে নিয়োগ করতে হবে। ৩০ জুন যাতে চাকরিতে যোগদান করতে পারেন ববিতা তা নিশ্চিত করবেন ডিআই। সেই নির্দেশ অনুসারেই আজ ববিতা পেলেন চাকরির নিয়োগের সুপারিশ পত্র। সোমবার বিকেলে স্বামী সঞ্জয় কর্মকারের সঙ্গে সল্টলেকে এসএসসির দফতরে যান তিনি। সেখান থেকেই এই সুপারিশ পত্র হাতে পান ববিতা। ‘যুদ্ধ’ পূর্ণাঙ্গভাবে জয় করে ববিতা এদিন জানান, তিনি খুবই খুশি। সোমবার সুপারিশ পত্র পাওয়ার পর এবার তিনি পাবেন নিয়োগ পত্র, তারপর অবশেষে স্কুলের চাকরি।

রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ চন্দ্র অধিকারীর কন্যার চাকরি বাতিল করেছে হাইকোর্ট। কারণ প্রাথমিক মেধা তালিকায় মন্ত্রী কন্যা অঙ্কিতা অধিকারীর নাম না থাকলেও পরে তাঁর নাম ২১ নম্বর থেকে সোজা এক নম্বর আনা হয়। ববিতার মেধা তালিকায় ২০ নম্বরে নাম ছিল। সে চলে যায় ২১ নম্বরে। তাই আদালত তাঁকে চাকরি দেওয়ার বিষয়টি সর্বাগ্রে গুরুত্ব দিয়েছে। পাশাপাশি আদালতে আরও নির্দেশ ছিল, চাকরির প্রথম দিন থেকে শেষ দিন পর্যন্ত বেতনের সমস্ত টাকা ফেরত দিতে হবে পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীকে আর সেই টাকা পাবেন ববিতা। তিনি অবশ্য জানিয়েছেন, এই টাকা সমাজসেবা মূলক কাজে লাগাবেন, ব্যক্তিগত স্বার্থে ব্যবহার করবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *