নাগাড়ে কমছে সুস্থতা, বাড়ছে সংক্রমণ! বঙ্গে আজ আক্রান্ত সাড়ে ৯০০

নাগাড়ে কমছে সুস্থতা, বাড়ছে সংক্রমণ! বঙ্গে আজ আক্রান্ত সাড়ে ৯০০

b69d0a21771faff9b88d5a7aeeb73828

কলকাতা: বাংলায় নতুন করে আক্রান্ত সংখ্যায় বিরাট বৃদ্ধি দেখা দিয়েছে বেশ কিছু দিন ধরেই। গত তিনদিন বেড়ে আজ আবার তা প্রায় এক হাজারের কাছে চলে গেল। তাই সংক্রমণ এইভাবে বৃদ্ধি পাওয়ায় চিন্তা থেকেই যাচ্ছে। এদিকে স্বস্তির বিষয় আজও কোনও মৃত্যু হয়নি বাংলাতে। তবে কলকাতা, উত্তর ২৪ পরগনা সহ অধিকাংশ জেলায় আক্রান্ত আবার বাড়তে শুরু করেছে যা অস্বস্তির ব্যাপার। এদিকে আজ রাজ্যের পজিটিভিটি রেট আরও বেড়ে ৯.৯২ শতাংশ। এদিকে সুস্থতার হার কমে ৯৮.৭২ শতাংশ।

আরও পড়ুন: গ্যাংটকে ভয়াবহ ভূমিধস, ঘুমের মধ্যে সলিলসমাধি মাসহ দুই শিশুর

রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৫৪ জন। সব মিলিয়ে রাজ্যের মোট রোগীর সংখ্যা ২০ লক্ষ ২৬ হাজার ৪৭৭ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় এক জনেরও মৃত্যু হয়নি রাজ্যে। মোট মৃত্যু দাঁড়িয়ে ২১ হাজার ২১৬ জনে। অন্যদিকে, একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ২৭৫ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ২০ লক্ষ ৫০২ জন। অন্যদিকে, আজ একদিনে পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৬২০ টি নমুনা। এতদিন পর্যন্ত মোট ২ কোটি ৫৫ লক্ষ ৩৪ হাজার ২২০ নমুনা পরীক্ষা করা হয়েছে।

এই আবহে এখন আবার ইংল্যান্ডের বিজ্ঞানীরা মনে করছেন, যে কোনও সময়ে আরও একটি অতিমারি এসে পড়তে পারে। বিজ্ঞানী মহলের বক্তব্য, ঠিক এই মুহূর্তে বলা সম্ভব নয় যে কোন জীবাণু থেকে কোন রোগ আসবে। সেই সম্পর্কে এখনও পর্যন্ত কোনও ধারণা তৈরি হয়নি। তাই যে আশঙ্কা তারা করছেন তাকেই ‘ডিজিজ এক্স’ নাম দেওয়া হয়েছে। এটির আকার কোনও অংশে কোভিডের চেয়ে কম হবে না, এমন দাবি অবশ্য করা হচ্ছে এখন থেকেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *