পেলেন চাকরির নিয়োগপত্র, ববিতার বেতন কত হতে চলেছে?

পেলেন চাকরির নিয়োগপত্র, ববিতার বেতন কত হতে চলেছে?

4ea517eb0c0d9c295f27363186a231b9

কলকাতা: চাকরিটা পাবেন কিনা তা নিয়ে কিঞ্চিৎ সংশয় ছিল রাজ্যের মন্ত্রী পরেশ অধিকারীর কন্যা অঙ্কিতার বিরুদ্ধে বেআইনি ভাবে স্কুলে চাকরি পাওয়ার অভিযোগ আনা ববিতা সরকারের। কিন্তু আদালতের নির্দেশ মতো নির্ধারিত দিনেই পেয়েছিলেন স্কুলে চাকরির নিয়োগের সুপারিশপত্র। এবার তাঁর হাতে এল চাকরির নিয়োগপত্র। বৃহস্পতিবার পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ থেকে এটি তাঁর হাতে তুলে দেওয়া হয়েছে। তাহলে চাকরি পেলে ববিতার বেতন কত হবে?

আরও পড়ুন- বহু সংগ্রাম করে স্নাতকোত্তর ডিগ্রি পেলেও মেলেনি চাকরি, তন্ময় এখন ‘এমএ পাশ লটারিওয়ালা’

আদালতের নির্দেশ ছিল, ২৭ জুনের মধ্যেই ববিতাকে নিয়োগ করতে হবে। ৩০ জুন যাতে চাকরিতে যোগদান করতে পারেন ববিতা তা নিশ্চিত করবেন ডিআই। সেই নির্দেশ অনুসারেই গত দিন ববিতা পেয়েছিলেন চাকরির নিয়োগের সুপারিশ পত্র। আর আজ নিয়োগপত্র চলে এল তাঁর হাতে। অর্থাৎ চাকরিতে আর কোনও বাধা রইল না তাঁর। জানা গিয়েছে, শিক্ষিকা হিসাবে ববিতার মাসিক বেতন হতে চলেছে ৪২ হাজার ৬০০ টাকা। কোচবিহারের মেখলিগঞ্জের ইন্দিরা উচ্চ বিদ্যালয়ে চাকরি করবেন তিনি।

রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ চন্দ্র অধিকারীর কন্যার চাকরি বাতিল করেছে হাইকোর্ট। কারণ প্রাথমিক মেধা তালিকায় মন্ত্রী কন্যা অঙ্কিতা অধিকারীর নাম না থাকলেও পরে তাঁর নাম ২১ নম্বর থেকে সোজা এক নম্বর আনা হয়। ববিতার মেধা তালিকায় ২০ নম্বরে নাম ছিল। সে চলে যায় ২১ নম্বরে। তাই আদালত তাঁকে চাকরি দেওয়ার বিষয়টি সর্বাগ্রে গুরুত্ব দিয়েছে। পাশাপাশি আদালতে আরও নির্দেশ ছিল, চাকরির প্রথম দিন থেকে শেষ দিন পর্যন্ত বেতনের সমস্ত টাকা ফেরত দিতে হবে পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীকে আর সেই টাকা পাবেন ববিতা। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *