তৃণমূল বিধায়করা লেটার হেডে নাম লিখে সুপারিশ করতেন! নিয়োগ নিয়ে বড় দাবি

তৃণমূল বিধায়করা লেটার হেডে নাম লিখে সুপারিশ করতেন! নিয়োগ নিয়ে বড় দাবি

b738ea198d9c2c7ebef075062f5bff4b

কলকাতা: প্রাথমিকে নিয়োগ নিয়ে এবার আরও বড় অভিযোগ আনল মামলাকারীরা। তাদের দাবি, তৃণমূল কংগ্রেস বিধায়করা নিজেদের লেটার হেডে নাম লিখে প্রাথমিকে চাকরি প্রার্থীদের জন্য সুপারিশ করেছেন! তবে শুধু মৌখিক দাবি করে শান্ত থাকেনি তারা। তিন তৃণমূল বিধায়কের প্যাডে লেখা চিঠির প্রতিলিপি আদালতের কাছে তুলে দিয়েছে মামলাকারীরা। কলকাতা হাইকোর্টের কাছে শাসক দলের বিধায়ক অখিল গিরি, অসীম মাঝি ও শুভ্রাংশু রায়ের লেটার হেডে করা সুপারিশ পত্র পেশ করা হয়। একই সঙ্গে সুপারিশ পত্রের সঙ্গে জমা দেওয়া হল নামের তালিকাও। আদালতে ২০১৪ সালের প্রাথমিক নিয়োগে দুর্নীতি নিয়ে এই দাবি তুলে মামলা দায়ের করেছিলেন বিজেপি নেতা তাপস ঘোষের আইনজীবী।

আরও পড়ুন- ‘৩ থেকে ৭৭, বিজেপির ফলে আমি খুশি’, সাফ কথা মিঠুনের

মঙ্গলবার আবার প্রাথমিক শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় বোর্ডের আইনজীবীকে ধমক দিয়েছে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। বিচারপতির বক্তব্য, দুর্নীতি হয়ছে বার বার প্রমাণিত। তথ্য জমা দিতে হলে এখনই দিন। পরে আর গ্রহণ করবে না আদালত। যদিও বোর্ডের আইনজীবী বলছেন, বলা হচ্ছে প্যানেল নিয়ম মেনে প্রকাশ হয়নি, এটা ভুল। আবার বিক্ষোভকারীদের মধ্যে কয়েকজনকে ডেকে চাকরি দেওয়ার যে অভিযোগ, সেটাও ভুল। তাঁর দাবি, প্রক্রিয়াকরণ চলছে, তাই তারা চাকরি পেয়েছেন। ভুল প্রশ্নের উত্তর যারা দিয়েছিলেন তাদের মধ্যে যারা নির্দিষ্ট সময় আবেদন করেছিল তাদের নম্বর দিয়েছে বোর্ড। এদিকে, যাদের বেতন বন্ধের নির্দেশ দিয়েছে আদালত, বোর্ড সেই নির্দেশ মেনে চলছে বলেই জানান তিনি।

বিচারপতি সুব্রত তালুকদার বোর্ডের আইনজীবীকে প্রশ্ন করেন, ২৬৯ জনকে ১ নম্বর করে দেওয়া হল, বাকিরা বাদ গেল। এটাতো পাবলিক সার্ভিস পরীক্ষা। কেনো এটার তদন্ত হবে না? বিচারপতির কথায়, ”আপনি যা বলবেন আমায় মেনে নিতে হবে। ক্রিমিনাল অ্যাকটিভিটি হয়ছে এটা প্রমাণিত।” জবাবে বোর্ডের আইনজীবী বলেন, এটা পুরনো নিয়ম। তার বদল হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *