কালী বিতর্ক: ৫৬ অভিযোগ বিজেপির! তৃণমূল সাংসদের গ্রেফতারি চাইছে তারা

কালী বিতর্ক: ৫৬ অভিযোগ বিজেপির! তৃণমূল সাংসদের গ্রেফতারি চাইছে তারা

a515bc5dcb45096e9fd30d8dcada6997

কলকাতা: ভারতীয় পরিচালক লীনা মানিমেকালাই নিজের ছবির পোস্টারে মা কালী রূপে এক মহিলাকে ধূমপান করতে দেখিয়েছেন। এই নিয়ে ব্যাপক বিতর্ক শুরু হয়েছে। বিতর্কের আগুনে ঘি ঢেলেছেন কৃষ্ণনগরের তৃণমূল কংগ্রেস সাংসদ। তিনি এমন একটি মন্তব্য করেছেন যার ফলে উত্তেজনা আরও বৃদ্ধি পেয়েছে। এবার তাঁর গ্রেফতারির দাবি তুলে পথে নামল বিজেপি মহিলা মোর্চা। মিছিল করে বউবাজার থানায় গিয়ে তৃণমূল সাংসদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে তারা। একই থানায় ৫৬ টি অভিযোগ দায়ের করা হয়েছে! একই সঙ্গে ৭২ ঘণ্টার মধ্যে তারা তাঁর গ্রেফতারি চেয়েছে।

আরও পড়ুন- এগিয়ে আসতে পারে পঞ্চায়েত ভোট? অনেক ইঙ্গিত মিলছে

বিজেপির বক্তব্য, আগামী ৭২ ঘণ্টার মধ্যে তৃণমূল সাংসদের বিরুদ্ধে পদক্ষেপ না করলে বড় আন্দোলন করা হবে। তবে তারা এও আশা করছেন যে, পুলিশ হয়তো ওই সাংসদের বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করবে। বিজেপি দাবি করছে, হিন্দু ধর্ম সম্পর্কে কিছুই জানেন না ওই তৃণমূল সাংসদ এবং না জেনেই ইচ্ছাকৃতভাবে মা কালীকে নিয়ে ওই বিরূপ মন্তব্য করেছেন তিনি। তাই তাঁর বিরুদ্ধে পদক্ষেপ গ্রহণ করতেই হবে। বিজেপি মতে, ওই মন্তব্যে হিন্দু ভাবাবেগে আঘাত লেগেছে। ইতিমধ্যেই হজরত মহম্মদ ইস্যুতে উত্তাল হয়েছে গোটা দেশ। বিভিন্ন রাজ্যে উত্তাপ ছড়িয়েছে, ভাঙচুর হয়েছে। সেই আবহেই আবার ধর্মীয় উক্তি এবং উত্তেজনা।

এদিকে, সাংসদের বক্তব্যের সঙ্গে সহমত পোষণ করেনি খোদ তৃণমূল কংগ্রেস। তারা টুইট করে আগেই জানিয়েছে যে, তারা ওই সাংসদের মন্তব্য সমর্থন করে না এবং তিনি যা বলেছেন তা তাঁর ব্যক্তিগত মত। এর পরেই ওই সাংসদ দলের টুইটার অ্যাকাউন্ট ‘আনফলো’ করে দিয়েছেন কিন্তু এখনও ‘ফলো’ করছেন শুধু তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *