প্রায় ৩ হাজার! লাগাতার সুস্থতা কমে বঙ্গে লাফিয়ে বাড়ছে সংক্রমণ

প্রায় ৩ হাজার! লাগাতার সুস্থতা কমে বঙ্গে লাফিয়ে বাড়ছে সংক্রমণ

af50b521ddb41ceb5e0ec93f1425a0af

কলকাতা: দেড় হাজারের গণ্ডি পেরতেই শঙ্কা আরও বৃদ্ধি হয়েছিল। আশঙ্কা আপাতত যে কম হবে না তাও বোঝা যাচ্ছে। বঙ্গে পজিটিভিটি রেট হু হু করে বাড়ছে, আজ সংক্রমণও প্রায় ৩ হাজারের কাছে। তাহলে কি ধরে নেওয়া যায় যে চতুর্থ কোভিড ঢেউয়ের এটাই শুরু? আপাতত তেমন ইঙ্গিত বিশেষজ্ঞরা দিচ্ছেন না। এখনও পরিস্থিতি হাতের বাইরে যায়নি এমন দাবি করা হচ্ছে। কিন্তু বিগত কয়েক দিনে যে হারে বেড়েছে সংক্রমণ, তাতে আতঙ্কিত না হওয়ার কোনও কারণ নেই।

আরও পড়ুন:  খুব দ্রুত আগমণ ঘটাবে ‘ডিজিজ এক্স’! শঙ্কিত বিজ্ঞানীরা কার্যত দিশাহীন

রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৮৮৯ জন। আজ আক্রান্তের শীর্ষে উত্তর ২৪ পরগনা, জেলায় একদিনে আক্রান্ত ৮৩৪ জন। এরপরই রয়েছে কলকাতা। এই শহরে একদিনে আক্রান্ত ৮১৯ জন। সব মিলিয়ে রাজ্যের মোট রোগীর সংখ্যা ২০ লক্ষ ৪২ হাজার ৮৩১ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যু হয়েছে রাজ্যে। মোট মৃত্যু দাঁড়িয়ে ২১ হাজার ২৩৩ জনে। অন্যদিকে, একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৬১১ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ২০ লক্ষ ০৫ হাজার ০৫২ জন। অন্যদিকে, আজ একদিনে পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৪১৬ টি নমুনা। এতদিন পর্যন্ত মোট ২ কোটি ৫৬ লক্ষ ৪১ হাজার ৭৬৩ নমুনা পরীক্ষা করা হয়েছে। এদিকে আজ রাজ্যের পজিটিভিটি রেট আরও বেড়ে ১৮.৭৪ শতাংশ। এদিকে সুস্থতার হার আরও কমে ৯৮.১৫ শতাংশ।

এদিকে রাজ্যে কোভিড আক্রান্তর সংখ্যা বৃদ্ধি পেতে থাকায় প্রয়োজনীয় চিকিৎসক চেয়ে বেলেঘাটা আইডি হাসপাতাল কর্তৃপক্ষ রাজ্য সরকারকে চিঠি দিয়েছে বলে জানা গিয়েছে। হাসপাতালে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে ভর্তির হার বৃদ্ধি পেতে থাকায় সেখানে চিকিৎসক সঙ্কট বৃদ্ধি পাচ্ছে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে। এই অবস্থায় হাসপাতালের তরফে জরুরী ভিত্তিতে এগারো জন চিকিৎসক চাওয়া হয়েছে। অন্যদিকে যেহেতু স্কুল খোলা তাই তা নিয়েও চিন্তা বাড়ছে। মাস্ক পরার ওপর আবার জোর দেওয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *