BREAKING: খুন নয়, দুর্ঘটনায় মৃত্যু আনিসের, চার্জশিট পেশ SIT-এর

BREAKING: খুন নয়, দুর্ঘটনায় মৃত্যু আনিসের, চার্জশিট পেশ SIT-এর

8f3bb3e09e2f5a3e204249892976c9ff

কলকাতা: খুন হননি আনিস খান৷ ওপর থেকে পরেই মৃত্যু৷ পরিবারের দাবি খারিজ করে উলুবেড়িয়া আদালতে চার্জশিট পেশ সিট-এর৷ চার্জশিটে নাম রয়েছে আমতা থানার তৎকালীন ওসি দেবব্রত চক্রবর্তীর৷ এছাড়াও চার্জশিটে নাম রয়েছে এক এসআই, এক হোমগার্ড ও দুই সিভিক ভলেন্টিয়ারের৷ পুলিশের গাফিলতিতে আনিসের মৃত্যু হয়েছে বলে চার্জশিটে উল্লেখ করা হয়েছে৷ 

আরও পড়ুন- চলতি সপ্তাহে রোদের দেখা মিলবে না? কী বলছে হাওয়া অফিস

কর্ণাটকে হিজাব বিতর্কে সোশ্যাল মিডিয়ায় আনিসের মন্তব্যের পরেই পুলিশ হানা দেয় তাঁর আমতার বাড়িতে৷ কিন্তু, নির্দিষ্ট প্রক্রিয়া মেনে হানা দেয়নি পুলিশ৷ আর পুলিশ হানার পরেই ওপর থেকে পরে আনিসের মৃত্যু হয় বলে উল্লেখ করা হয়েছে সিট-এর চার্জশিটে৷  যদিও আনিসের পরিবারের অভিযোগ ছিল, খুন করা হয়েছে তাঁদের ছেলেকে। এই ঘটনায় রাজনৈতিক ষড়যন্ত্রের অভিযোগ তুলেছিলেন আনিসের দাদা। তবে সেই অভিযোগ খারিজ হয়েছে এই চার্জশিটে। 

অন্য দিকে, আনিস খান মৃত্যু-মামলায় প্রথম থেকেই সিবিআই তদন্তের দাবি জানিয়ে এসেছে তাঁর বাবা। সিট-এর চার্জশিট তাঁরা মানতে নারাজ৷ কলকাতা হাই কোর্টের রায়ের পরও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা দিয়ে তদন্তের দাবি জানিয়েছিলেন আনিসের বাবা ও দাদা। প্রসঙ্গত, গত ফেব্রুয়ারি মাসের ১৮ তারিখ বাড়ির ছাদ থেকে পড়ে মৃত্যু হয় আনিস খানের।