সুস্থতা আরও কমে গেল বঙ্গে, কোভিড গ্রাফ লাগামছাড়ার দিকে

সুস্থতা আরও কমে গেল বঙ্গে, কোভিড গ্রাফ লাগামছাড়ার দিকে

4e30661dd5efb95701c9064af39523c1

কলকাতা: দৈনিক আক্রান্তের নিরিখে শেষ কয়েক দিনের কোভিড গ্রাফ মারাত্মক চিন্তা বাড়িয়েছে বঙ্গের। যদিও আজ বাংলার দৈনিক আক্রান্তের সংখ্যা গত দিনের তুলনায় কমেছে কিন্তু সুস্থতাও হ্রাস পেয়েছে। এদিকে আজ ৩ জনের মৃত্যু হয়েছে রাজ্যে। কলকাতা, উত্তর ২৪ পরগনা সহ অধিকাংশ জেলায় আক্রান্ত আবার বৃদ্ধি পেতে শুরু করেছে। এদিকে আজ রাজ্যের পজিটিভিটি রেট বেড়ে ২১.২৯ শতাংশ। এদিকে সুস্থতার হার আরও কমে ৯৭.৭৯ শতাংশ।

আরও পড়ুন:  খুব দ্রুত আগমণ ঘটাবে ‘ডিজিজ এক্স’! শঙ্কিত বিজ্ঞানীরা কার্যত দিশাহীন

রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯১৫ জন। সব মিলিয়ে রাজ্যের মোট রোগীর সংখ্যা ২০ লক্ষ ৫৩ হাজার ৬২৬ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় আজ তিন জনের মৃত্যু হয়েছে রাজ্যে। মোট মৃত্যু হয়েছে ২১ হাজার ২৪৬ জনের। অন্যদিকে, একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৯৬৭ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ২০ লক্ষ ০৮ হাজার ১৭১ জন। অন্যদিকে, আজ একদিনে পরীক্ষা করা হয়েছে ৮ হাজার ৯৯৬ টি নমুনা। এতদিন পর্যন্ত মোট ২ কোটি ৫৭ লক্ষ ০৪ হাজার ১৭২ নমুনা পরীক্ষা করা হয়েছে।

তথ্য বলছে, আজ সংক্রমণে শীর্ষ স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে আক্রান্ত ৫৪৮ জন। এরপরেই রয়েছে কলকাতা। তিলোত্তমায় আক্রান্ত ৪৯৮ জন। বর্তমানে রাজ্যের ১১ টি জেলার সংক্রমণের হার ১০ শতাংশের ওপরে। কোনও জেলায় আবার তা ২০ শতাংশের ওপর। এই তালিকায় শীর্ষে আছে নন্দীগ্রাম। সেখানে পজিটিভিটি রেত প্রায় ২৫ শতাংশের কাছাকাছি। তারপর রয়েছে উত্তর ২৪ পরগনা জেলা। সেখানে এই রেট ২৪ শতাংশ ছুঁইছুঁই। এছাড়া দার্জিলিং, কালিম্পং, হাওড়া, নদিয়া, কলকাতা সহ একাধিক জেলায় ১০ শতাংশের বেশি পজিটিভিটি রেট। তবে স্বস্তি দিচ্ছে মালদহ, জলপাইগুড়ি. বাঁকুড়া সহ ৯ জেলা। সেখানে এই রেট অনেকটাই কম তুলনায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *