বঙ্গে সংক্রমণ-মৃত্যু দুইই বাড়ল ২৪ ঘণ্টায়, ভয় ধরাচ্ছে একাধিক জেলা

বঙ্গে সংক্রমণ-মৃত্যু দুইই বাড়ল ২৪ ঘণ্টায়, ভয় ধরাচ্ছে একাধিক জেলা

794076f44b2fc3b54595d0d7651e3ac0

কলকাতা: দৈনিক আক্রান্তের নিরিখে শেষ কয়েক দিনের কোভিড গ্রাফ মারাত্মক চিন্তা বাড়িয়েছে বঙ্গের। আজ বাংলার দৈনিক আক্রান্তের সংখ্যা গত দিনের তুলনায় আবার বেড়েছে এবং সুস্থতাও হ্রাস পেয়েছে। এদিকে আজ ৩ জনের বেশি মৃত্যু হয়েছে রাজ্যে। কলকাতা, উত্তর ২৪ পরগনা সহ অধিকাংশ জেলায় আক্রান্ত আবার বৃদ্ধি পেতে শুরু করেছে। আজ রাজ্যের পজিটিভিটি রেট ১৮.৪৬ শতাংশ। এদিকে সুস্থতার হার আরও কমে ৯৭.৭১ শতাংশ।

আরও পড়ুন:  খুব দ্রুত আগমণ ঘটাবে ‘ডিজিজ এক্স’! শঙ্কিত বিজ্ঞানীরা কার্যত দিশাহীন

রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৬৫৯ জন। সব মিলিয়ে রাজ্যের মোট রোগীর সংখ্যা ২০ লক্ষ ৫৬ হাজার ২৮৫ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় আজ ৫ জনের মৃত্যু হয়েছে রাজ্যে। মোট মৃত্যু হয়েছে ২১ হাজার ২৫১ জনের। অন্যদিকে, একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৯৮৩ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ২০ লক্ষ ০৯ হাজার ১৫৪ জন। অন্যদিকে, আজ একদিনে পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৪০৬ টি নমুনা। এতদিন পর্যন্ত মোট ২ কোটি ৫৭ লক্ষ ১৮ হাজার ৫৭৮ নমুনা পরীক্ষা করা হয়েছে।

তথ্য বলছে, আজ সংক্রমণে শীর্ষ স্থানে রয়েছে কলকাতা। সেখানে আক্রান্ত ৭৪৩ জন। এরপরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। এই জেলায় আক্রান্ত ৫৭৯ জন। বর্তমানে রাজ্যের একাধিক জেলা নিয়ে আশঙ্কা তৈরি হয়েছে কারণ সেখানে সক্রিয় রোগী বাড়ছে। অধিকাংশ জেলাতেই পজিটিভিটি রেট ১০ শতাংশের ওপর গিয়েছে। কোনও কোনও জেলায় তা আবার ২০ শতাংশের ওপর, যদিও সেই জেলার সংখ্যা কম। ইতিমধ্যেই চতুর্থ ঢেউ নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে। কিন্তু বিশেষজ্ঞদের মতে, এখনও পরিস্থিতি হাতের বাইরে যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *