কেন্দ্রীয় প্রকল্পের নাম বদল রাজ্যের, একাধিক মন্ত্রীকে চিঠিতে নালিশ শুভেন্দুর

কেন্দ্রীয় প্রকল্পের নাম বদল রাজ্যের, একাধিক মন্ত্রীকে চিঠিতে নালিশ শুভেন্দুর

28ae7f9f73a5cb2c23d6b17fb47e288f

কলকাতা: মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস সরকার যে কেন্দ্রীয় প্রকল্পের নাম বদল করে তা বাংলায় চালাচ্ছে এই অভিযোগ অনেক আগে থেকেই করেছে বিজেপি শিবির। এবার এই ইস্যুতে কার্যত আরও এক ধাপ এগিয়ে সরাসরি কেন্দ্রীয় মন্ত্রীদের চিঠি লিখে নালিশ জানালেন রাজ্যের বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি এবং ধর্মেন্দ্র প্রধানকে চিঠি লিখেছেন রাজ্যের বিধানসভার বিরোধী দলনেতা।

আরও পড়ুন- মেঘের আড়াল থেকে দুর্নীতিতে প্রশ্রয় রাজ্যের! প্রাথমিকে নিয়োগ মামলায় বললেন বিকাশ

কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানিকে তিনি ‘প্রধানমন্ত্রী মাতৃবন্দনা যোজনা’ সম্পর্কে জানিয়েছেন। শুভেন্দুর দাবি এই কেন্দ্রীয় প্রকল্পকেই ‘বাংলা মাতৃ প্রকল্প’ নাম দিয়ে চালাচ্ছে রাজ্য সরকার। তাঁর অভিযোগ, রাজ্যের ক্ষমতায় থাকা তৃণমূল কংগ্রেস সরকার গায়ের জোর দেখিয়ে এই কাজ করছে। কেন্দ্রের এই প্রকল্পে প্রসূতি মায়েদের দেখভালের কাজ করা হয়। সেই একই কাজ রাজ্য করার জন্য এই প্রকল্পের নাম বদল করে দিয়েছে। বিজেপি বিধায়কের কথায়, মোদী সরকার এই প্রকল্পে যে কাজ করছে তার কৃতিত্ব ছিনিয়ে নেওয়ার চেষ্টা করছে মমতার সরকার।

ef18f8bf5be1a985968e922663093b65

a4becce3a9a298a21dcb26545d8c175d

এদিকে আবার কেন্দ্রের ‘ন্যাশনাল স্কিল ডেভেলপমেন্ট’ নিয়েও কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধানকে অভিযোগ জানিয়েছেন শুভেন্দু অধিকারী। তাঁর দাবি, এই প্রকল্পের নাম বদলে দিয়ে ‘উৎকর্ষ বাংলা’ চালু করেছে রাজ্য সরকার। কাজ একই, নামের বদল, যাতে কৃতিত্ব তারা নিতে পারে। এই প্রকল্পের মাধ্যমে মূলত বেকার যুবক, যুবতীদের কর্মসংস্থানের ব্যবস্থা হয়। এছাড়াও ‘প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনা’র কাজ রাজ্যে চলছে ‘বাংলা গ্রামীণ সড়ক যোজনা’ নাম দিয়ে, এমনও অভিযোগ করেছেন বিজেপি বিধায়ক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *