মমতার বিমান বিভ্রাটের ঘটনায় আদালতে রিপোর্ট জমা, ভিডিওগ্রাফি ইস্যুতে অভিযোগ

মমতার বিমান বিভ্রাটের ঘটনায় আদালতে রিপোর্ট জমা, ভিডিওগ্রাফি ইস্যুতে অভিযোগ

93bc079a841259d98d2df89abe48b03e

কলকাতা: বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিমান বিভ্রাটের ঘটনায় হলফনামা আকারে রিপোর্ট জমা দিয়েছে কেন্দ্রীয় সরকার। পাশাপাশি সিল বন্ধ খামে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাও রিপোর্ট দিয়েছে। এদিন এই মামলায় আদালত জানিয়েছে, হলফনামার কপি সব পক্ষকে দিতে হবে। তবে সিল বন্ধ রিপোর্ট শুধু আদালতেই জমা দিতে হবে। এই মামলার পরবর্তী শুনানি তিন সপ্তাহ পর।

আরও পড়ুন- মেঘের আড়াল থেকে দুর্নীতিতে প্রশ্রয় রাজ্যের! প্রাথমিকে নিয়োগ মামলায় বললেন বিকাশ

মামলকারীর আইনজীবী ফিরোজ এডুলজির অভিযোগ, প্রতিটি বিমানের গতিবিধি সংক্রান্ত ভিডিওগ্রাফি এটিসি’র কাছে থাকে। ২০১৬ সালে যখন প্রথমবার মুখ্যমন্ত্রীর বিমানের নিরাপত্তা বিঘ্নিত হয়েছিল সে সময় রাজ্য একটি বিশেষ তদন্তকারী দল তৈরি করেছিল। নিম্ন আদালত এটিসি’কে সে সময় ভিডিওগ্রাফি ফুটেজ ওই বিশেষ তদন্তকারী দলের হতে তুলে দিতে নির্দেশ দিয়েছিল কিন্তু এখনও সেই ভিডিওগ্রাফি দেওয়া হয়নি। উল্লেখ্য, গত মার্চে মাসে উত্তরপ্রদেশের বারাণসী থেকে প্রচার সেরে রাজ্যে ফেরার পথে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিমানের নিরাপত্তা বিঘ্নিত হয়। মাঝ আকাশেই বিভ্রাটের মধ্যে পরে তাঁর বিমান। এরপর এটিসি’র কাছে সমস্ত তথ্য চায় রাজ্য। পাশাপাশি হাইকোর্টে মামলাও দায়ের হয়। এদিন সেই মামলার শুনানিতে রিপোর্ট জমা দিল কেন্দ্র।

এই বিমান বিভ্রাট নিয়ে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, কোনও ‘এয়ার পকেটে’ পড়েনি তাদের বিমান, সামনে অন্য বিমান এসে যাওয়ায় বিপত্তি হয়েছিল। সেই সময় তিনি কোমরে চোট পান বলেও জানিয়েছিলেন। তবে কেন্দ্র এর আগে এই ঘটনায় আদালতে রিপোর্ট পেশ করে দাবি করেছিল, বিমান বিভ্রাটের পিছনে কোনও ষড়যন্ত্র ছিল না। নিছকই যান্ত্রিক কারণে ওই ঘটনা ঘটেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *