উপেনের সেই ‘রঞ্জন’ এবার হাইকোর্টে, দিলেন হাজিরা

উপেনের সেই ‘রঞ্জন’ এবার হাইকোর্টে, দিলেন হাজিরা

f7a1e464f333864422e506a4960f0d74

কলকাতা: প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় তাঁর নাম উঠেছে এবং একাধিক অভিযোগ রয়েছে। রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা সিবিআইয়ের অবসরপ্রাপ্ত কর্তা উপেন বিশ্বাসের এই রঞ্জন ওরফে চন্দন মণ্ডল এবার হাজিরা দিলেন কলকাতা হাইকোর্টে। শুক্রবার সকালেই তার বাড়িতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) হানা দেয় জিজ্ঞাসাবাদের জন্য। এরপরেই দুপুরে কলকাতা হাইকোর্টে গেলেন তিনি।

আরও পড়ুন- কয়লা পাচার মামলায় CBI-এর দ্বিতীয় নোটিসে সাড়া, নিজাম প্যালেসে শওকত মোল্লা

আজ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চে হাজিরা দেন চন্দন মণ্ডল ওরফে রঞ্জন। ইতিমধ্যেই রঞ্জনকে দু’দফায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে সিবিআইয়ের তরফে। আবার আজ তাকে জিজ্ঞাসাবাদ করে ইডি। এবার হাইকোর্টে তার হাজিরা এই সংক্রান্ত বিষয়ে আরও তথ্য যে সামনে আনবে তা বলাই যায়। বছরখানেক আগে রাজ্যের প্রাক্তন মন্ত্রী উপেন বিশ্বাসের একটি ভিডিও বার্তায় এই রঞ্জনের নাম পাওয়া যায়। নিয়োগ দুর্নীতিতে অতপ্রতভাবে জড়িয়ে তিনি এমনটাই জানা যায়। কিন্তু এতদিন ধরে তাকে ‘খুঁজে পাওয়া’ যাচ্ছিল না। এদিন অবশেষে তার বাড়িতে হানা দেয় ইডি।

আগে জানা গিয়েছিল প্রাথমিক এবং উচ্চপ্রাথমিক শিক্ষকের চাকরি মোটা টাকায় বিক্রি করেছেন রঞ্জন। ১০ লক্ষ থেকে ৩০ লক্ষ টাকা পর্যন্ত তিনি নিয়েছিলেন বলেই জানা গিয়েছে। উপেন অবশ্য আগে হাইকোর্টে জানিয়েছিলেন যে, ‘রঞ্জন আমার কাছে একটি কাল্পনিক চরিত্রের মতো। যাঁরা আমার সঙ্গে দেখা করতে আসতেন তাঁদের কাছে শুনেছি রঞ্জন নাম। জানতে পেরেছি রঞ্জন কাল্পনিক হলেও মূল ব্যক্তি চন্দন।’ তিনি আদালতে আরও জানান, ‘আমার কাছে বহু অভিযোগ এসেছিল। কিন্ত আমি এতটাই অসহায় ছিলাম যে পুলিশের কাছে যে অভিযোগ করবো তারও উপায় ছিল না। একজন পুলিশ কনস্টেবলকেও কোনও নির্দেশ দিতে পারিনি। কারণ তাঁরা জেলা সভাপতির কথা ছাড়া এক পা এগোয় না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *