তালিকাভুক্ত সকলের চাকরির আশ্বাস! চাকরিপ্রার্থীরা খুশি অভিষেক-বার্তায়

তালিকাভুক্ত সকলের চাকরির আশ্বাস! চাকরিপ্রার্থীরা খুশি অভিষেক-বার্তায়

d16e1e2f344ca447df0c790310386377

কলকাতা: কথা মতো আন্দোলনরত চাকরিপ্রার্থীদের প্রতিনিধি দলের সঙ্গে দেখা শুক্রবার দেখা করেছেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিনের বৈঠকে সঙ্গে ছিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুও। জানা গিয়েছে, অভিষেক আশ্বাস দিয়ে জানিয়েছেন, মেধাতালিকাভুক্ত সকলের চাকরি হবে। তাঁর এই মন্তব্যে আপাতত খুশি হয়েছেন আন্দোলনকারীরা।

আরও পড়ুন- SSC-দুর্নীতিতে কোটি কোটি ‘কালো টাকা’ কোথা থেকে এল? কেন্দ্রের কাছে জবাব তলব অভিষেকের

এসএসসি আন্দোলনকারীদের নেতা শহীদুল্লাহ জানিয়েছেন, ২০১৬ সালের প্রথম এসএলএসটি মেধা তালিকাভুক্ত প্রত্যেকের চাকরি হবে। এ ব্যাপারে আগামী ৮ অগাস্ট শিক্ষামন্ত্রী এবং শিক্ষা দফতরের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে বসবেন এসএসসি আন্দোলনকারীদের প্রতিনিধিরা, এমনটাই বলে দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। যদিও তাঁরা এটাও মনে রাখছেন যে, একদিনে সমাধান সম্ভব নয়। কিন্তু তবুও তাঁরা আশ্বস্ত হয়েছেন সরকারের পক্ষ থেকে এমন বার্তা পেয়ে। জানা গিয়েছে, আইনি জটিলতা কাটিয়ে দ্রুত চাকরি দেওয়া হবে বলে আশ্বস্ত করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। যদিও এখনই আন্দোলন উঠছে কিনা সেই ব্যাপারে কিছু স্পষ্ট করেননি আন্দোলনকারীরা।

বৃহস্পতিবার সন্ধ্যায় দলের শৃঙ্খলারক্ষা কমিটির বৈঠকের পর সাংবাদিক সম্মেলনে অভিষেক নিজেই আন্দোলনকারীদের সঙ্গে দেখা করার কথা জানান। তিনি বলেন, ‘‘আমি সরকারের লোক নই। তাহলেও আমি তাঁদের সমস্ত কথা শুনব এবং সাহায্য করার যথাসাধ্য চেষ্টা করব।’’ প্রাথমিকভাবে সেই কথা রেখেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *