অভিষেকের অফিসের সামনে রাতভর অবস্থানে ছিল টেট-উত্তীর্ণরা, সকালে সরাল পুলিশ

অভিষেকের অফিসের সামনে রাতভর অবস্থানে ছিল টেট-উত্তীর্ণরা, সকালে সরাল পুলিশ

fc4907f81407cc8395f40eae9368c16f

কলকাতা: শুক্রবার আন্দোলনরত এসএসসি চাকরিপ্রার্থীদের প্রতিনিধি দলের সঙ্গে দেখা করেন তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং মেধা তালিকাভুক্ত সকলের চাকরির আশ্বাস দেন। কিন্তু টেট-উত্তীর্ণরা নিজেদের নিয়োগের দাবিতে তাঁর সঙ্গে দেখা করতে চেয়ে পারেননি। এই পরিস্থিতিতে শুক্রবার রাত থেকেই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের সঙ্গে দেখা করার জন্য তাঁরা তাঁর অফিস বা দফতরের সামনে বসে বিক্ষোভ দেখাতে থাকেন। রাতভর চলে সেই বিক্ষোভ। অবশেষে শনিবার সকালে তাঁদের জায়গা থেকে সরায় পুলিশ।

আরও পড়ুন- SSC-দুর্নীতিতে কোটি কোটি ‘কালো টাকা’ কোথা থেকে এল? কেন্দ্রের কাছে জবাব তলব অভিষেকের

ক্যামাক স্ট্রিটে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসের সামনে থেকে টেট-উত্তীর্ণদের অবস্থান বিক্ষোভ ভাঙতে কঠোর হতে হয় পুলিশকে। অনেককেই টেনে, হিঁচড়ে প্রিজন ভ্যানে তোলা হয়। আন্দোলনকারীর দাবি এসএসসি চাকরিপ্রার্থীদের মতো তাঁদের সঙ্গেও দেখা করতে হবে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে। কিন্তু সেটা এখনও হয়নি। এদিকে টেট-উত্তীর্ণদের সঙ্গে আগামী সপ্তাহেই দেখা করার কথা বলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তবে বিক্ষোভকারীরা চান অবিলম্বে দেখা করতে। তাই এই বিক্ষোভ। তাঁর সঙ্গে দেখা না হওয়া পর্যন্ত তাঁরা কেউ অফিসের সামনে থেকে উঠবেন না বলে হুঁশিয়ারি দেন। এই প্রেক্ষিতেই সকাল থেকে ভিড় বাড়ে অভিষেকের অফিসের সামনে। কিন্তু আপাতত তাঁদের সেখান থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

যদিও গোটা বিষয়টি নিয়ে বিরোধীরা প্রশ্ন তুলেছে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কী ‘অধিকার’ আছে এই আশ্বাস দেওয়ার, তা জানতে চান তাঁরা। এই নিয়ে মুখ খুলে বিরোধীদের কার্যত ধুয়ে দিয়েছেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। তাঁর কথায়, বিরোধীরা প্রার্থীদের নিয়ে রাজনীতি করতে আগ্রহী। দলের তরফে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক জট কাটানোর বৈঠক করতেই পারেন। এদিকে এই আন্দোলনকারীদের উস্কানি দেওয়ার অভিযোগ তোলা হয়েছে বিরোধীদের বিরুদ্ধে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *