সিবিআই তদন্তের আর্জি, হাইকোর্টে ঝাড়খণ্ডের কংগ্রেস বিধায়ক

সিবিআই তদন্তের আর্জি, হাইকোর্টে ঝাড়খণ্ডের কংগ্রেস বিধায়ক

f522e47a4a3197f066cee00bfe34bcf8

কলকাতা: ঝাড়খণ্ডের বহিষ্কৃত তিন কংগ্রেস বিধায়ক সিবিআই তদন্ত চেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন। বুধবারই জরুরি ভিত্তিতে মামলার শুনানি হল বিচারপতি মৌসুমী ভট্টাচার্যের এজলাসে। গত রবিবার ঝাড়খণ্ডের ওই ৩ বিধায়ককে প্রথমে আটক করা হয়েছিল। টানা জিজ্ঞাসাবাদের পর কংগ্রেসের ৩ বিধায়ক রাজেশ কাশ্যপ, নমন দীক্ষিত ও ইরফান আনসারিকে গ্রেফতার করে পাঁচলা থানার পুলিশ।

আরও পড়ুন- তৃণমূলের ১০০ নাম দিয়েছি! অমিত সাক্ষাতের পর বললেন শুভেন্দু

শনিবার রাতে হাওড়া থেকে গ্রেফতার করা হয় ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়ককে। একটি কালো গাড়ি করে ঝাড়খণ্ডে যাচ্ছিলেন তাঁরা৷ তাঁদের গাড়িতে ছিল ৪৯ লক্ষ টাকা। অন্যদিকে বিকানের বিল্ডিংয়ের এক ব্যবসায়ী মহেন্দ্র আগরওয়ালের অফিসে থেকে উদ্ধার হয় কয়েক লক্ষ টাকা। গ্রেফতার তিন কংগ্রেস বিধায়কের টাকা কি খাস লালবাজার চত্বরেই রাখা ছিল? কলকাতা পুলিশের সদর দফতরের ঠিক উল্টোদিকের বাড়িতে হানা দিয়েই টাকা উদ্ধার করে রাজ্যের গোয়েন্দা শাখা সিআইডি। তাই প্রশ্ন উঠেছে স্বাভাবিকভাবেই। সেই প্রেক্ষিতেই এই ঘটনায় এবার তাদের তরফে চাওয়া হল সিবিআই তদন্ত।

এদিকে জানা গিয়েছে, ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়কের থেকে হিসাব বহির্ভূত টাকা উদ্ধারের ঘটনায় কলকাতার ব্যবসায়ী মহেন্দ্রকে আটক করেছে সিআইডি। বুধবার সকালে তাঁর সল্টলেকের ইএম বাইপাসের বাড়ির সামনে থেকে আটক করে জেরা শুরু করা হয়েছে। বিকানেরের ওই বহুতল থেকে ৩ লক্ষ ৩১ হাজার ৭০০ টাকা এবং ২২৫টি রুপোর মুদ্রা উদ্ধার হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *