কেন্দ্রের টাকা নয়ছয় হচ্ছে! প্রধানমন্ত্রীকে এবার চিঠি শুভেন্দুর

কেন্দ্রের টাকা নয়ছয় হচ্ছে! প্রধানমন্ত্রীকে এবার চিঠি শুভেন্দুর

fb20c10612f7e7baaef7d350a10a7a86

কলকাতা: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আবার বকেয়া টাকার ইস্যু নিয়ে চিঠি দিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, কেন্দ্রের কাছে প্রায় এক লক্ষ কোটি টাকা বকেয়া রয়েছে বলে চিঠিতে জানান হয়েছে। মোট বকেয়া অর্থের অঙ্ক জানানোর পাশাপাশি একটি হিসাবও তুলে ধরা হয়েছে এই চিঠিতে। তবে শুক্রবার এই চিঠির দেওয়ার পর শনিবার আরও একটি চিঠি গিয়েছে প্রধানমন্ত্রীর কাছে। সেটি পাঠিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেই চিঠিতে তিনি উল্লেখ করেছেন, কেন্দ্রের টাকা নয়ছয় করা হচ্ছে বাংলাতে।

আরও পড়ুন- রায়কে চ্যালেঞ্জ, ডিভিশন বেঞ্চে গেল ঝাড়খণ্ডের ৩ কংগ্রেস বিধায়ক

এই ইস্যুতে টুইট করে খোদ শুভেন্দু জানিয়েছেন, বিরাট অর্থনৈতিক দুর্নীতি হচ্ছে বাংলায়। সেই কারণে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিয়েছেন। তাঁর কথায় কেন্দ্রীয় মন্ত্রক দ্বারা বরাদ্দ করা তহবিল নয়ছয় করা হচ্ছে। শুভেন্দুর অভিযোগ, বাংলার মানুষের প্রতি চরম বঞ্চনা করছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। তাৎপর্যপূর্ণ ভাবে মুখ্যমন্ত্রী যেদিন টাকা বকেয়ার বিষয়ে চিঠি দিয়েছেন ঠিক তার পরের দিন এই পাল্টা চিঠি দিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা। চিঠি নিয়ে এখন বাংলার রাজনৈতিক উত্তাপ বেড়েছে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীকে দেওয়া চিঠিতে মমতা জানিয়েছেন, কেন্দ্রের এক লক্ষ কোটি টাকা বকেয়া রয়েছে। ১০০ দিনের কাজ থেকে শুরু করে, প্রধানমন্ত্রী আবাস যোজনা এবং প্রধানমন্ত্রী গ্রামীণ সড়ক যোজনার টাকা বকেয়া। এছাড়াও বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প, করের ভাগ, অর্থ কমিশনের হিসেব বাবদ কেন্দ্রের কাছে প্রায় এক লক্ষ কোটি টাকারও বেশি পায় রাজ্য। উপরিউক্ত ক্ষেত্র ছাড়াও শিক্ষা মিশন, মিড-ডে-মিল, স্বচ্ছ ভারত মিশন সহ প্রায় ১৩ টি প্রকল্পের অর্থ বকেয়া আছে বলে জানান হয়েছে এই চিঠিতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *