কমনওয়েলথে বাংলার পদকজয়ীদের পাশে সরকার, বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

কমনওয়েলথে বাংলার পদকজয়ীদের পাশে সরকার, বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

6490a7636629da46ed8f416976fad610

কলকাতা: কমনওয়েলথ গেমসে ভারোত্তোলনে সোনা জয়ী অচিন্ত্য শিউলিকে ৫ লক্ষ টাকা পুরস্কার দেবে রাজ্য সরকার। এছাড়া স্কোয়াশ খেলোয়াড় সৌরভ ঘোষাল ব্রোঞ্জ জিতেছেন। তাঁকে দু’লক্ষ টাকা দেওয়া হবে। ময়দানে আজ মোহনবাগান ক্লাবের নতুন তাঁবুর উদ্বোধন করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই কথা ঘোষণা করেন। একই সঙ্গে দুজনের চাকরির ব্যবস্থাও রাজ্য সরকার করবে বলে জানান হয়েছে।

আরও পড়ুন- অপকীর্তি ঢাকবার জন্য আরও পাঁচটা নাম জোড়ার চেষ্টা, সম্পত্তি বৃদ্ধি ইস্যুুতে খোঁচা কান্তির

১৬ আগস্ট, খেলা দিবসের অনুষ্ঠানে সোনা জয়ী তারকাদের হাতে ওই অর্থ তুলে দেওয়া হবে বলে মুখ্যমন্ত্রী জানান। পাশাপাশি চাকরি দেওয়ার বিষয়টি ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি দেখছেন বলে মুখ্যমন্ত্রী জানিয়েছেন। এদিকে, মোহনবাগান ক্লাবকে এর আগে ৫০ লক্ষ টাকা অনুদান দিয়েছিল রাজ্য সরকার। এদিন অনুষ্ঠানে আরও ৫০ লক্ষ টাকা অনুদান দেওয়ার কথা মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন।

মুখ্যমন্ত্রী এদিনের বক্তব্য, সবুজ-মেরুন ক্লাবের পুরনো উজ্জ্বল দিনের কথা স্মরণ করেন। সাহেবদের হারিয়ে শিল্ড জয়ের প্রসঙ্গ তোলেন। বাংলা তথা ভারতীয় ফুটবলে মোহনবাগান ক্লাবের যে নিজস্ব একটা ভাবমূর্তি রয়েছে, মুখ্যমন্ত্রী তাঁর বক্তব্যে সেকথাও তুলে ধরেন। অনুষ্ঠানে ক্লাব সচিব দেবাশিস দত্ত জানিয়েছেন, মোহনবাগান ক্লাব চত্বরে একটি খেলাধুলা সংক্রান্ত গবেষণাগার তৈরি করা হচ্ছে। পাশাপশি মোহনবাগান ক্লাবের ইতিহাস নিয়ে একটি সংগ্রহশালা তৈরি করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *