এসপি সিনহা, অশোক সাহাকে আপাতত থাকতে হবে সিবিআই হেফাজতে

এসপি সিনহা, অশোক সাহাকে আপাতত থাকতে হবে সিবিআই হেফাজতে

cb97308fc3bcf45351507525a417bb58

কলকাতা: নিয়োগ দুর্নীতি মামলায় এসএসসির দুই প্রাক্তন উপদেষ্টা শান্তি প্রসাদ সিনহা এবং অশোক সাহা গ্রেফতার হয়েছেন বুধবার। সিবিআই তাঁদের দুজনকে গ্রেফতার করেছে। সকাল থেকেই দুজনকে জিজ্ঞাসাবাদ করছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা। অবশেষে বিকেলেই তাঁদের গ্রেফতার করা হয়। মূলত তথ্য গোপনের অভিযোগে তাঁদের গ্রেফতার করা হয়েছে। এবার জানা গেল, এস পি সিনহা এবং অশোক সাহাকে ১৭ আগস্ট পর্যন্ত সিবিআই হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন- শুধু কলকাতাতেই আক্রান্ত ১৫০ পার, বঙ্গের কোভিড গ্রাফে চিন্তা

সিবিআই সূত্রে খবর, তাঁদের দুজনকে একাধিকবার জিজ্ঞাসাবাদ করা হলেও যে তথ্য তাঁরা চাইছিল তা মিলছিল না। একাধিক তথ্য তাঁরা গোপন করছেন এমনই ধারণা সিবিআইয়ের। সেই প্রেক্ষিতেই বুধবার টানা জিজ্ঞাসাবাদের পর শান্তি প্রসাদ সিনহা এবং অশোক সাহাকে গ্রেফতার করে সিবিআই। কয়েক সপ্তাহ আগেই এই মামলায় ইডি গ্রেফতার করেছিল পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে। অর্পিতার বাড়ি থেকে উদ্ধার হয়েছে বিপুল অর্থ। আপাতত তাঁর দুজনেই জেলে। এখন সিবিআই তাঁদের প্রথম গ্রেফতারি করল এই মামলায়।

কলকাতা হাইকোর্ট নিযুক্ত রঞ্জিতকুমার বাগের নেতৃত্বাধীন কমিটির রিপোর্টেও প্রাক্তন আহ্বায়ক শান্তিপ্রসাদ এবং এসএসসির প্রাক্তন সচিব অশোকের নাম ছিল৷ অভিযোগ, মেয়াদ উত্তীর্ণ প্যানেল থেকে স্কুলে নিয়োগ করা হয়েছিল। দুর্নীতি মামলায় সিবিআই-এর এফআইআরে প্রথম নামই ছিল শান্তিপ্রসাদ সিনহার। চার নম্বরে ছিল অশোকের নাম৷ সিবিআই সূত্রে খবর, জিজ্ঞাসাবাদে তাঁদের বয়ানে অসঙ্গতি মেলার পরই দু’জনকে গ্রেফতার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *