১৫ আগস্ট কমে যাচ্ছে মেট্রোর সংখ্যা, সময়সূচি জেনে নিন

১৫ আগস্ট কমে যাচ্ছে মেট্রোর সংখ্যা, সময়সূচি জেনে নিন

9e629b6191b0dc3c4e0c203f29229db0

কলকাতা: মাঝে আর একদিন, তারপর ভারতের স্বাধীনতা দিবস উদযাপন। ৭৫ তম স্বাধীনতা দিবস পালন করতে দেশজুড়ে একাধিক কর্মসূচি পালিত হচ্ছে এবং হবে। ছুটির দিনে রাস্তায় যে ভিড় হবে তাও বলা যায়। কিন্তু ওই দিন কলকাতা মেট্রোর সংখ্যা কমে যাবে। এমনটাই জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। স্বাভাবিক দিনের তুলনায় কম সংখ্যক মেট্রো চালানো হবে ১৫ আগস্ট।

আরও পড়ুন:  খুব দ্রুত আগমণ ঘটাবে ‘ডিজিজ এক্স’! শঙ্কিত বিজ্ঞানীরা কার্যত দিশাহীন

কলকাতা মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, দক্ষিণেশ্বর-কবি সুভাষ পর্যন্ত আপ-ডাউন মিলিয়ে সাধারণ দিনে ২৮৮ টি মেট্রো চলে। তবে ১৫ আগস্ট সেই সংখ্যা কমে হবে ১৮৮ টি। যদিও প্রথম ও শেষ মেট্রোর সময় অপরিবর্তিত থাকছে। দমদম থেকে কবি সুভাষ যাওয়ার প্রথম মেট্রো পাওয়া যাবে সকাল ৬টা ৫০ মিনিটে। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ যাওয়ার প্রথম মেট্রো মিলবে সকাল ৭ টায়। আবার কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর যাওয়ার জন্য প্রথম মেট্রো পাওয়া যাবে ওই সকাল ৬টা ৫০ মিনিটেই।

অন্যদিকে দমদম থেকে কবি সুভাষ যাওয়ার শেষ মেট্রো মিলবে রাত ৯টা ৪০ মিনিটে। ওই একই সময়ে শেষ মেট্রো কবি সুভাষ থেকে দমদম যাওয়ার জন্য। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ যাওয়ার শেষ মেট্রো রাত ৯টা ২৮ মিনিটে। আর কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর যাওয়ার শেষ মেট্রো রাত সাড়ে ৯টায়। অন্যদিকে, শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ যাওয়ার প্রথম মেট্রো থাকবে সকাল ৬টা ৫৫ মিনিটে। শেষ মেট্রো রাত ৯টা ৩৫ মিনিটে। সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ যাওয়ার প্রথম মেট্রো সকাল ৭টায়। শেষ মেট্রো রাত ৯টা ৪০ মিনিটে। এই মেট্রো লাইনেও কমে যাবে ট্রেনের সংখ্যা। অন্যান্য দিন এই শাখায় ১০০টি মেট্রো চললেও ১৫ আগস্ট চলবে ৯০ টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *