‘আপনি আইন জানেন না’! আইনজীবীর সঙ্গে বাদানুবাদ তুঙ্গে বিচারপতির

বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে বাঁধভাঙা ভিড়, চূড়ান্ত বিশৃঙ্খলা। আইনজীবী অরুণাভ ঘোষের সঙ্গে বিচারপতির বাদানুবাদ তুঙ্গে ওঠে।

2a3599e6746146f36b2d51a6d6c63603

কলকাতা: ত্রাহি ত্রাহি পরিস্থিতি। কলকাতা হাইকোর্ট চত্বরে প্রবল বিশৃঙ্খলা। বিচারপতি অভিজিৎ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে বাঁধভাঙা ভিড়। পাশাপাশি আইনজীবী, অরুণাভ ঘোষের সঙ্গে বিচারপতির তীব্র বাদানুবাদ হয়েছে বলে খবর। এদিন এজলাসে তিল ধারণের জায়গা নেই বলেই জানা গিয়েছে।

আরও পড়ুন- অনুব্রতর ভাইপো বিজেপি কর্মী? ‘বিজেমূল’ তত্ত্বে শান সেলিমের

মামলা শুরু হওয়ার পর প্রসেডিং রেকর্ড করার অনুমতি দেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। বলেন, ‘লাইভস্ট্রিমিং করা যাবে না, সকলে ভিডিয়ো করতে পারেন।’ তার আগে অবশ্য বিচারপতির উদ্দেশ্যে আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায় ‘তুমি আসবে বলেই এজলাসে এত ভিড়’ গান গেয়েছেন। তবে আইনজীবী অরুণাভ ঘোষের সঙ্গে বিচারপতি বাদানুবাদ তুঙ্গে ওঠে। ‘ আইনের এবিসিডি না জানলেও আপনি সৎ মানুষ।’ বিচারপতির উদ্দেশ্যে মন্তব্য করেন আইনজীবী অরুণাভ ঘোষ। তিনি এও বলেন, ‘ ছাতুবাবুর বাজার হয়ে গিয়েছে। এত ভিড়। সঙ্গে বিস্ফোরক মন্তব্য করে এও বলেন, ‘ আপনি আইন জানেন না। আপনাকে কী করে ডিল করতে হয় জানি। সাংবাদিকরা আপনার চেম্বারে যান। আপনি অনেক কথা বলেন।’ অন্যদিকে পাল্টা বিচারপতি গঙ্গোপাধ্যায়ও বলেন, ‘ আপনি তো সংবাদমাধ্যমে অনেক কিছু বলেছেন, এই নিয়ে রুল জারি করে জেলে পাঠাব। ‘ পাশাপাশি এও জানান, ‘আমার শরীর ভালো না, আসতাম না। কিন্তু না আসলে অনেকে ভাবত আমি ভয় পেয়ে পালিয়ে গেছি। তাই আসলাম।’

তবে গতকালের অতিরিক্ত হলফনামা নিলেন না বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ৬ জনের হাজিরার নির্দেশ এবং টেট সার্টিফিকেট এবং নিয়োগপত্র পেশ করার নির্দেশ প্রত্যাহার করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *