শক্তি হারাচ্ছে নিম্নচাপ, তবুও বৃষ্টির ভ্রূকুটি বাংলা জুড়ে থাকছেই

শক্তি হারাচ্ছে নিম্নচাপ, তবুও বৃষ্টির ভ্রূকুটি বাংলা জুড়ে থাকছেই

dff5e568efbf21edcf2f82bd364e6245

কলকাতা: শুক্রবার সকাল থেকেই বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হয়েছে বাংলায়। ওড়িশা উপকূলে ঘনীভূত হওয়ার নিম্নচাপের জেরে প্রায় সারাদিন এবং আজ শনিবার ভোর পর্যন্ত বর্ষণ হয়েছে। এখনও পর্যন্ত আকাশ মেঘলা এবং সারাদিন বৃষ্টি হবে বলেই অনুমান করা হচ্ছে। যদিও আবহাওয়া দফতর জানিয়েছে, যে নিম্নচাপের কারণে মূলত বৃষ্টি হচ্ছিল সেই নিম্নচাপ শক্তি হারাচ্ছে ধীরে ধীরে। তবে আজ গোটা দিনে বৃষ্টি বিক্ষিপ্তভাবে হবেই বলে জানান হয়েছে।

আরও পড়ুন- গরু পাচারের টাকা অনুব্রত-কন্যার ব্যাঙ্ক অ্যাকাউন্টে? সিবিআই নজরে আরও ১৫!

হাওয়া অফিস জানিয়েছে, নিম্নচাপ এই মুহূর্তে ঝাড়খণ্ডের কাছে অবস্থান করছে। সেই রাজ্যে বৃষ্টি হওয়ার পাশাপাশি বাংলার একাধিক জেলা যেমন বাঁকুড়া, ঝাড়গ্রাম এবং দক্ষিণ ২৪ পরগনাতে সারাদিন ধরে বৃষ্টি হবে বলেই পূর্বাভাস। এছাড়াও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কলকাতা, হাওড়া, হুগলি জেলাতে। শুক্রবার কার্যত লন্ডভন্ড হয়ে গিয়েছে সুন্দরবনের সন্দেশখালি। পাঁচশোর বেশি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে ২০-৩০ সেকেন্ডের টর্নেডোতে। তবে এদিন আর তেমন কোনও সম্ভাবনা নেই বলে অভিমত আবহাওয়াবিদদের। যদিও শুক্রবারের মতো ঝোড়ো হাওয়া এবং বৃষ্টিপাতের তীব্রতা কমবেশি একই রকম থাকবে শনিবারও।

সেই রকম ঝড় না উঠলেও হাওয়ার গতিবেগ আজও ভালো থাকবে বলে জানান হয়েছে। পূর্বাভাস ৪০ কিলোমিটার বেগে হাওয়া বইতে পারে কলকাতা, হাওড়া সহ পার্শ্ববর্তী একাধিক জেলাতে। হাওয়ার গতিবেগ বেড়ে ঘণ্টায় ৬০ কিলোমিটারও হওয়ার সম্ভাবনা আছে। তবে রবিবার থেকে বাংলার আবহাওয়ার পরিবর্তন ঘটবে বলে মনে করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *