পুজো কমিটিগুলিকে ৬০ হাজার করে অনুদান, বিদ্যুতেও ছাড়! বড় ঘোষণা মমতার

পুজো কমিটিগুলিকে ৬০ হাজার করে অনুদান, বিদ্যুতেও ছাড়! বড় ঘোষণা মমতার

d459ac750324dba8f18952e85f2b819c

কলকাতা: গত বছর অনুদানের পরিমাণ ছিল ৫০ হাজার টাকা। এবারের পুজোতে তা আরও ১০ হাজার বাড়িয়ে দেওয়া হল। আজ নেতাজি ইন্ডোরে পুজো উদ্যোগক্তাদের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই এই ঘোষণা করেন তিনি। একই সঙ্গে জানান, বিদ্যুতেও বড় ছাড় দেওয়া হবে। যদিও তিনি এও জানিয়েছেন, রাজ্যের ভাঁড়ার শূন্য। তাও তিনি কষ্ট করে হলেও অনুদান বাড়াচ্ছেন।

আরও পড়ুন- শুভেন্দু গড়ে সমবায় নির্বাচনে শূন্য বিজেপি, তৃণমূল জয়ী মারিশদাতেও

তথ্য অনুযায়ী, রাজ্যে নথিভুক্ত পুজো কমিটি আছে প্রায় ৪৩ হাজার। সেই পুজো কমিটিকে ৬০ হাজার টাকা করে অনুদান দেওয়া হবে। সেই সঙ্গে বিদ্যুৎ বিলেও মিলবে ছাড়। জানান হয়েছে, বিদ্যুৎ বিলে যেন ৬০ শতাংশ ছাড় দেওয়া হয় সেই অনুরোধ কলকাতা এবং স্টেট ইলেক্ট্রিসিটি বোর্ডকে করা হয়েছে। এছাড়াও মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, আগামী ১ তারিখ জোড়াসাঁকো ঠাকুর বাড়ির সামনে সকলে জমায়েত হবে। সেদিন ইউনেস্কোকে ধন্যবাদ জানাতেই মিছিল হবে। বিদেশ থেকে এবার অনেকে পুজো দেখতে আসবেন। এছাড়াও তিনি অবগত করেন ৫ থেকে ৮ অক্টোবর বিসর্জনের জন্য বাছা হয়েছে। জেলায় জেলায় কার্নিভাল ৭ তারিখ করতে হবে এবং কলকাতায় কার্নিভাল ৮ তারিখ হবে বলে স্পষ্ট করেছেন তিনি।

এদিন নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে পুজো উদ্যোগক্তাদের সঙ্গে বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নাম না করে বিজেপিকেও নিশানা করেন। বলেন, কলকাতায় এমন দুর্গাপুজো হয় যে বিশ্বের কোথাও হয় না। কিন্তু অনেকে বড় বড় কথা বলে। অভিযোগ করে বাংলায় নাকি দুর্গাপুজো হয় না। সরস্বতী পুজো করতে দেওয়া হয় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *