ব্রেকিং: এসএসসি’র প্রাক্তন চেয়ারম্যানের ফ্ল্যাট সিল! নিয়োগ দুর্নীতিতে পদক্ষেপ

ব্রেকিং: এসএসসি’র প্রাক্তন চেয়ারম্যানের ফ্ল্যাট সিল! নিয়োগ দুর্নীতিতে পদক্ষেপ

062aa9157ead80958ad4570e1fb5ad7d

কলকাতা: নিয়োগ দুর্নীতিতে এবার এসএসসি’র প্রাক্তন চেয়ারম্যানের ফ্ল্যাট সিল করা হল। সুবীরেশ ভট্টাচার্যের ফ্ল্যাট সিল করল সিবিআই। বাঁশদ্রোণী অঞ্চলে এই ফ্ল্যাট ছিল। বুধবারই উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে অভিযান চালায় সিবিআই আধিকারিকরা। কারণ, সুবীরেশ ভট্টাচার্য বর্তমানে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। নিয়োগ দুর্নীতিতে তাঁর কী ভূমিকা সেটাই খতিয়ে দেখতে পদক্ষেপ নিচ্ছে তাঁরা।

আরও পড়ুন- ২০১৬-র পর হয়নি পরীক্ষা, কবে হবে জানা নেই, দুর্নীতির কাঁটায় বিদ্ধ এসএসসি

বিষয় হল, কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে প্রাক্তন বিচারপতি আর কে বাগের কমিটির রিপোর্টে সুবীরেশ ভট্টাচার্যের নাম ছিল। এদিন শিলিগুড়ি পৌঁছে সিবিআই সুবীরেশের দফতরে যায়। কিছুক্ষণ তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয় বলে সূত্রের খবর। পরে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় চত্বরে সুবীরেশের কোয়ার্টারেও যায় সিবিআই। এদিকে এদিন বাঁশদ্রোণীর ওই আবাসনে সুবীরেশ ভট্টাচার্যের ফ্ল্যাট ছাড়াও সিল করা হয়েছে একটি আলমারি এবং স্টোর রুম। সব জায়গাতেই নোটিশ ঝুলিয়ে গিয়েছে সিবিআই।

বাগ কমিটির রিপোর্টে বলা হয়েছিল, ৩৮১টি ভুয়ো নিয়োগ হয়েছে। চাকরিপ্রাপ্তদের মধ্যে ২২২ জন পরীক্ষা দেননি। কমিটি আরও বলেছিল, নিয়ম অনুসারে, সুপারিশ পত্রের হিসাব রাখার জন্য আলাদা রেজিস্ট্রার ছিল। কিন্তু চেয়ারম্যানকে না জানিয়েই এই সুপারিশ পত্র দেওয়া হত। এই নিয়োগপত্র গুলি পর্ষদের অফিস থেকে না দিয়ে এসএসসির নবনির্মিত ভবন থেকে দেওয়া হয়েছে। এখন এতে সুবীরেশ ভট্টাচার্যের কী ভূমিকা তা খতিয়ে দেখবে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *