ফের নিয়োগ দুর্নীতির অভিযোগ রাজ্যে, জড়াল আরও এক মন্ত্রীর নাম

ফের নিয়োগ দুর্নীতির অভিযোগ রাজ্যে, জড়াল আরও এক মন্ত্রীর নাম

2165fe15826fb5064331c0fdda2a2e5f

কলকাতা: রাজ্যে ফের নিয়োগ দুর্নীতির অভিযোগ। শিক্ষা, স্বাস্থ্য, দমকলের পর এবার সমবায় ব্যাঙ্কে নিয়োগ নিয়ে দুর্নীতির অভিযোগ উঠেছে। তমলুক-ঘাটাল কেন্দ্রীয় সমবায় ব্যাঙ্কে নিয়োগ দুর্নীতির অভিযোগ করা হয়েছে। আদালতে জমা দেওয়া অতিরিক্ত হলফনামায় এমনই বিস্ফোরক অভিযোগ করেছেন মামলাকারীরা। এই ব্যাঙ্কে তৃণমূল কংগ্রেস ঘনিষ্ঠদের চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ করা হয়েছে। এতেই নাম জড়িয়েছে রাজ্যের অন্য এক মন্ত্রীর।

আরও পড়ুন- জেল থেকে হাসপাতালে কেষ্ট, দু’দিন অন্তর শারীরিক পরীক্ষার নির্দেশ

অভিযোগ করা হয়েছে, রাজ্যের সমবায় মন্ত্রী অরূপ রায়ের এক ঘনিষ্ঠের বোন চাকরি পেয়েছেন এই ব্যাঙ্কে। তাছাড়া ৫২ টি শূন্যপদে নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হলেও ১৩৪ জনকে নিযুক্ত করা হয়েছে বলেও অভিযোগ। মামলাকারীদের বক্তব্য, যারা নিয়োগ পেয়েছেন তাদের কারোর নাম মেধা তালিকাতেও নেই এবং কেউই আবেদন করেননি।এই বিষয়ে স্বাভাবিকভাবে প্রশ্ন উঠে গিয়েছে যে, অতিরিক্ত যে নিয়োগ হয়েছে সেটা কী ভাবে সম্ভব হল, কারণ এত পদ থাকার কথাই না। যদিও সমবায় মন্ত্রী স্পষ্ট দাবি করেছেন যে তিনি এই রকম কারোর নাম সুপারিশ করেননি।

মন্ত্রীর কথায়, তিনি কোনও দিন কারোর নাম সুপারিশ করেননি। কেউ দেখাতে পারবে না যে তিনি করেছেন। আত্মবিশ্বাসের সঙ্গেই বলেন অরূপ রায়। তিনি জানান, এই অভিযোগের কোনও গুরুত্ব দিতে চান না তিনি। তবে দুর্নীতি হলে তার সঠিক তদন্ত হোক, এটাই চাইবেন। জানান সমবায় মন্ত্রী। তবে এক কথায় তিনি স্পষ্ট করে দেন যে, এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *