তদন্তে অসহযোগিতা কেষ্টর, দেড় ঘন্টা জেরার নির্যাস কার্যত শূন্য

তদন্তে অসহযোগিতা কেষ্টর, দেড় ঘন্টা জেরার নির্যাস কার্যত শূন্য

b749d80144fccecc89fcf3ac71a64dc8

কলকাতা: জেল হেফাজতে থাকা অনুব্রত মণ্ডলকে জিজ্ঞাসাবাদ করতে মঙ্গলবার দুপুরে আসানসোল সংশোধনাগারে পৌঁছন সিবিআই অফিসাররা। আসানসোল সংশোধনাগারে যায় তিন সদস্যের দল৷ তবে সংশোধনাগারের ভিতর প্রবেশ করেছিলেন একজন অফিসার৷ বাকি দু’জন গিয়েছিলেন আসানসোল আদালতে৷ অভিযোগ, তদন্তে সহযোগিতা করছেন না গরু পাচার কাণ্ডে গ্রেফতার অনুব্রত মণ্ডল৷ দেড় ঘণ্টা জেরা পর্বের ফল কার্যত শূন্য৷ এদিন সংশোধনাগার থেকে বেরোনোর সময় সাংবাদিকরা সিবিআই অফিসারকে প্রশ্ন করেছিলেন, ‘অনুব্রত কি তদন্তে সহযোগিতা করছেন?’ ওই অফিসার বলেন, ‘না’। 

আরও পড়ুন- হাইকোর্টে স্বস্তি অভিষেক শ্যালিকার, কড়া পদক্ষেপ করতে পারবে না ইডি

এদিন গুচ্ছ নথি হাতে নিয়ে অনুব্রতকে জিজ্ঞাসাবাদ করতে গিয়েছিলেন কেন্দ্রীয় অফিসার৷ প্রায় দেড় ঘণ্টা ধরে তাঁকে জেরা করা হয়। তাঁর কাছে নানা প্রশ্নের উত্তর জানতে চাওয়া হলেও, তিনি কোনওটারই সঠিক জবাব দেননি। এক কথায় অনুব্রতর কাছ থেকে তদন্তে কোনও সহযোগিতা মেলেনি। সূত্রের খবর, আদালতের কাছে এই রিপোর্টই তুলে ধরবেন সিবিআই আধিকারিকরা৷ নতুন কোনও আর্জি জানাতে পারে বলে মনে করা হচ্ছে।

জানা যায় এদিন অনুব্রতকে প্রশ্ন করা হলে তিনি ফ্যালফ্যাল করে তাকিয়ে থাকেন৷ তাঁর সম্পত্তির উৎস সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘আমার বাড়ি বীরভূমে।’ এদিকে একই জেলে বন্দি সেয়গল হোসেনকেও জেরা করা হয়৷ তাঁকেও প্রায় ২০ মিনিট জিজ্ঞাসাহাদ করেন কেন্দ্রীয় গোয়েন্দা৷ গত ২৪ অগাস্ট আসানসোলের বিশেষ সিবিআই আদালত অনুব্রত মণ্ডলকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয়৷  ওই দিন সন্ধে থেকে এখানেই রয়েছেন তিনি৷