মঙ্গলবার শহরের বিভিন্ন রাস্তায় কড়াকড়ি, নবান্ন অভিযান ঘিরে তৎপরতা

মঙ্গলবার শহরের বিভিন্ন রাস্তায় কড়াকড়ি, নবান্ন অভিযান ঘিরে তৎপরতা

2b2ff4ed0ae7d9b99e5a2db8cefd14d8

কলকাতা: মঙ্গলবার বিজেপির নবান্ন অভিযান। তাই শহর কলকাতার একাধিক রাস্তায় কড়াকড়ি। জানা গিয়েছে, সকাল ১১ টা থেকে বন্ধ থাকতে পারে হাওড়া ব্রিজ, দ্বিতীয় হুগলী সেতু। দুপুর ৩ টে পর্যন্ত তা বন্ধ থাকার কথা। তাই বেলা ৪ টে পর্যন্ত যে কোনও ব্রিজ এড়ানোর পরামর্শ। এছাড়াও এনসি স্ট্রিট, কলেজ স্ট্রিটের মতো রাস্তা এড়ানোর পরামর্শ দেওয়া হয়েছে। পাশাপাশি জানা গিয়েছে, বেলা ১২ টা থেকে বন্ধ থাকতে পারে আমহারস্ট স্ট্রিট হয়ে এমজি রোডের একাংশ। এই রাস্তাগুলির পরিবর্তে লেলিন সরণি, মৌলালি, এজেসি বোস রোড ব্যবহার করতে বলা হচ্ছে।

আরও পড়ুন-কিশোরদের বয়ঃসন্ধিকালের সমস্যা মেটাতে স্কুলে এবার ‘বন্ধুমহল’! বিশেষ উদ্যোগ রাজ্যের

মঙ্গলবার দুপুর একটা থেকে শুরু হওয়ার কথা এই মিছিলের। কলেজ স্ট্রিট, হাওড়া ময়দান, সাঁতরাগাছি – এই তিন জায়গা থেকে মিছিলের দায়িত্বে থাকবেন রাজ্য বিজেপির তিন প্রধান মুখ। কলকাতা থেকে নেতৃত্ব দেওয়ার কথা দিলীপ ঘোষের। সুকান্ত মজুমদার হাওড়া ময়দান থেকে নেতৃত্ব দিতে পারেন এবং শুভেন্দু অধিকারী থাকবেন সাঁতরাগাছি থেকে। এছাড়াও রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে মঙ্গলবার সকালে একাধিক ট্রেন আসার কথা কলকাতায়। ট্রেনেও বহু সংখ্যক বিজেপি কর্মী এবং নেতা থাকার কথা। তাই রাস্তায় যানজট এবং বিরাট বিশৃঙ্খলা সৃষ্টি হওয়ার যে সম্ভাবনা প্রবল তা বলাই যায়।

29aa339b8d74b802c7ad20135506b2fc

এখনও পর্যন্ত যা জানা যাচ্ছে, সাতটি ট্রেন ভাড়া নেওয়া হয়েছে এই অভিযানের জন্য। উত্তরবঙ্গের জন্য বরাদ্দ ৩টি, বাকি ৪টি দক্ষিণবঙ্গের। যদিও এই ট্রেনের টিকিট এবং বিজেপির নবান্ন অভিযানের খরচ নিয়ে খোঁচা দিয়েছে তৃণমূল সহ বিরোধীরা। দাবি করা হয়েছে, প্রায় কোটি টাকারও বেশি বিজেপি এই অভিযানের জন্য খরচ করছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *