মোট ৯২৩ পদে চাকরির নির্দেশ! পুজোর আগেই কাজ চান বিচারপতি

মোট ৯২৩ পদে চাকরির নির্দেশ! পুজোর আগেই কাজ চান বিচারপতি

8035f6303a82b421c096a4c1a56dfa0b

কলকাতা: এসএসসির গ্রুপ ডি-তে জেলা ভিত্তিক ৫৭৩ টি শূন্যপদ রয়েছে। আগে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে সেগুলি বাতিল করা হয়েছিল। বুধবার সেই শূন্যপদ মেধার ভিত্তিতে অবিলম্বে পূরণ করার নির্দেশ দেন তিনি। একই সঙ্গে গ্রুপ সি বিভাগেও বেআইনি ভাবে নিয়োগ হওয়া ৩৫০ টি পদে প্রকৃত যোগ্য প্রার্থীদের চাকরি দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। দুটো ক্ষেত্রেই কাজ করতে হবে পুজোর মধ্যে। অর্থাৎ বাঙালির শ্রেষ্ঠ উৎসব শুরুর আগে মোট ৯২৩ টি পদে চাকরি দেওয়ার প্রক্রিয়া শুরু করতে নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন- এসএসসি দুর্নীতি-কাণ্ডে রাজসাক্ষী হওয়ার আর্জি অর্পিতার, চার্জশিটে দাবি ইডি-র

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় স্পষ্ট করে জানিয়েছেন, আগামী ২৮ সেপ্টেম্বরের মধ্যে এই নিয়োগ সম্পন্ন করতে হবে। যদিও এসএসসির আইনজীবী সুতনু পাত্র জানান, এত অল্প সময়ের মধ্যে নিয়োগ সম্ভব নয়। এর পরেই ১০০ জন করে ধাপে ধাপে নিয়োগের নির্দেশ দেওয়া হয়৷ বিচারপতি জানান, পুজোর আগে চাকরি দেওয়া সম্ভব না হলেও এসএসসিকে চাকরি দেওয়ার প্রক্রিয়া শুরু করে দিতে হবে। একই সঙ্গে তিনি এও জানিয়েছেন, কাউন্সিলিংয়ের দিনেই নিয়োগ পত্র তুলে দিতে হবে প্রার্থীদের৷

উল্লেখ্য, বুধবারই SSC ও CBI-কে দ্রুত রিপোর্ট দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি স্পষ্ট করে দেন, বেআইনি নিয়োগকারীদের চাকরি থেকে বরখাস্ত করে যারা ওয়েটিংয়ে আছে তাদের অবিলম্বে চাকরি দিতে চান। তারা অনেক অপেক্ষা করেছে। মামলাও অনেকদিন চলছে। আর সময় নষ্ট করতে চান না। তিনি চান প্রকৃত চাকরিপ্রাথীদের নিয়োগ প্রক্রিয়া অবিলম্বে শুরু করতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *