লকেটের পর বোলপুরে বাধাপ্রাপ্ত সুকান্ত, ‘শর্ত’ মেনে গ্রামে ঢোকার অনুমতি

লকেটের পর বোলপুরে বাধাপ্রাপ্ত সুকান্ত, ‘শর্ত’ মেনে গ্রামে ঢোকার অনুমতি

76c4e6821c03113dbfe6e81715a4aff2

বোলপুর: শিশুহত্যার ঘটনায় এখনও উত্তাপ কমেনি বোলপুরে। প্রায় দু’দিন ধরে নিখোঁজ থাকার পর ৪ বছরের এক শিশুর দেহ প্রতিবেশীর বাড়ি ছাদ থেকে উদ্ধার হয়। সেই প্রতিবেশীকে ইতিমধ্যেই গ্রেফতার করেছে পুলিশ। কিন্তু এই ঘটনার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে গিয়ে বুধবার বিক্ষোভের সময়ে বাধাপ্রাপ্ত হয়েছিলেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। গ্রামে যেতে বাধা দেওয়া হয়েছিল তাঁকে এমন অভিযোগ এসেছিল। এবার সেই একই পরিস্থিতির মধ্যে পড়লেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারও।

আরও পড়ুন- এসএসসি দুর্নীতি-কাণ্ডে রাজসাক্ষী হওয়ার আর্জি অর্পিতার, চার্জশিটে দাবি ইডি-র

শিশুকে অপহরণ করে খুনের ঘটনায় বীরভূমের বোলপুরে গিয়ে বিক্ষোভের মুখে পড়েন বিজেপির রাজ্য সভাপতি। সুকান্ত ও তাঁর সঙ্গে আসা বিজেপির অন্য নেতাদের প্রথমে গ্রামে ঢুকতে দেয়নি গ্রামবাসীরা। পরে পাঁচ-ছ’জনকে মৃতের পরিবারের সঙ্গে দেখা করার অনুমতি দেন তারা। সেই শর্তেই নিহত শিশুর পরিবারের সঙ্গে দেখা করতে যান সুকান্তরা। এদিন বাধাপ্রাপ্ত হওয়ার পর পুলিশের সঙ্গে বচসাতেও জড়িয়ে পড়তে দেখা যায় বিজেপি কর্মীদের। গতদিন অবশ্য বিজেপি নেত্রী লকেট দাবি করেছিলেন, তাঁকে ওই গ্রামে যেতে বাধা দিয়েছে তৃণমূলের লোকেরা এবং পুলিশ তাদের সাহায্য করছে।  

বিজেপির তরফ থেকে এই ঘটনায় পুলিশ ভূমিকা নিয়েও প্রশ্ন তোলা হয়েছিল। যদিও সেই অভিযোগ নস্যাৎ করেছে খোদ শিশু সুরক্ষা কমিশন। রাজ্য শিশু সুরক্ষা কমিশন স্পষ্টভাবে বলেছে, পুলিশের কোনও গাফিলতি ছিল না। এমনকি শিশুর পরিবার নিখোঁজ ডায়েরি করে বাড়ি ফিরে আসার আগেই পুলিশ এলাকায় আসে, তারা নিজেদের মতো করে চেষ্টা করেছিল। এতে পুলিশের দোষ দেওয়া যায় না। যদিও বিজেপির দাবি, অপহরণ ও খুনের ঘটনায় মূল অভিযুক্ত রুবি বিবির দাদা আনালুল তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের ড্রাইভার ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *