শনি-রবি বৃষ্টির প্রবল সম্ভাবনা, পুজোর বাজার মাটি হওয়ার আশঙ্কা

শনি-রবি বৃষ্টির প্রবল সম্ভাবনা, পুজোর বাজার মাটি হওয়ার আশঙ্কা

66c411214289159589a8fd1bcd765a5c

কলকাতা: পুজো আসতে আর এক সপ্তাহ মাত্র। রবিবার মহালয়া। কিন্তু এখনও বৃষ্টির ভ্রূকুটি যাচ্ছে না বাংলার আকাশ থেকে। শেষ কয়েকদিন ধরে মেঘলা আকাশ, বিক্ষিপ্ত বৃষ্টি দেখা গিয়েছে। পুজোতেও বৃষ্টি যে হতে পারে তার একটা আগাম আভাস পর্যন্ত দেওয়া হয়েছে। এবার পুজোর আগের শেষ শনিবার এবং রবিবারও বৃষ্টি হবে বলে পূর্বাভাস। তাই পুজোর বাজার মাটি হতে পারে, এমন পরিস্থিতি তৈরি হয়েছে।

আরও পড়ুন- পুজোর আগেই নিয়োগ চান বিচারপতি, SSC ও CBI-কে দ্রুত রিপোর্ট দেওয়ার নির্দেশ

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, ভারী বৃষ্টির সম্ভাবনা নেই তবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গ জুড়ে। তবে শুধু দক্ষিণবঙ্গ নয়, উত্তরবঙ্গের একাধিক জেলাতেও বৃষ্টি হতে পারে বলে আভাস মিলেছে। দার্জিলিং, আলিপুরদুয়ার, কালিম্পং, জলপাইগুড়ির মতো জেলায় হালকা-মাঝারি বৃষ্টি হতে পারে। কিন্তু আর্দ্রতাজনিত গরমও অনুভূত হতে পারে বলেও জানান হয়েছে। সব মিলিয়ে পুজো শুরুর আগে বৃষ্টিভেজা আবহাওয়া যে তৈরি হচ্ছে তা বলা যেতেই পারে। তবে বাঙালি এটুকু আশা করছে যে, পুজোর চার-পাঁচ দিন যাতে বৃষ্টি না হয়।

এর আগে পূর্বাভাস দেওয়া হয়েছিল যে, পুজোর মধ্যে বৃষ্টি হতে পারে। তবে শেষ আপডেট বলছে, এই সম্ভাবনা তুলনায় কম। তার জন্য স্বস্তির নিঃশ্বাস ফেলেছে পুজো উদ্যোক্তারা। কারণ এই সময়ে পুজোর মণ্ডপ এবং প্রতিমা সজ্জার কাজ শেষ পর্যায়ে চলছে। তাই কোনও ভাবে যাতে ব্যাঘাত না আসে এমনই প্রার্থনা তাদের। এখন দেখা যাক আগামী সপ্তাহের আবহাওয়া কিরূপ থাকে, তার ওপরই অনেক কিছু নির্ভর করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *