বাড়ি থেকে উদ্ধার হয়েছিল ১৭ কোটি, গার্ডেনরিচের সেই ব্যবসায়ী গ্রেফতার

বাড়ি থেকে উদ্ধার হয়েছিল ১৭ কোটি, গার্ডেনরিচের সেই ব্যবসায়ী গ্রেফতার

8e7349fc203f4b5fd93bd818541cf632

কলকাতা: প্রায় সাড়ে ১৪ ঘণ্টা ম্যারাথন তল্লাশি অভিযানের পর গার্ডেনরিচের পরিবহণ ব্যবসায়ী আমির খানের বাড়ি থেকে উদ্ধার করা হয়েছিল ১৭ কোটিরও বেশি টাকা। তারপর থেকে ওই ব্যবসায়ী ছিল পলাতক। কিন্তু এবার তাকে পাকড়াও করা সম্ভব হয়েছে। উত্তরপ্রদেশের গাজিয়াবাদ থেকে গ্রেফতার করা হয়েছে আমিরকে। শনিবারই তাকে ব্যাঙ্কশাল আদালতে তোলা হবে বলে জানা গিয়েছে।  

আরও পড়ুন- বাগুইআটি-কাণ্ডের ছায়া বীরভূমে, অপহরণ করে খুন, জঙ্গল থেকে উদ্ধার ইঞ্জিনিয়ারিং পড়ুয়ার দেহ

গত ১০ সেপ্টেম্বর কলকাতা শহরের বিভিন্ন জায়গায় তল্লাশি অভিযান চালিয়েছিল ইডি। পার্ক স্ট্রিট, মোমিনপুরের বন্দর, গার্ডেনরিচ সহ বহু জায়গায় হয় অভিযান। সেই তল্লাশিতেই গার্ডেনরিচের পরিবহণ ব্যবসায়ী আমির খানের বাড়ি থেকে উদ্ধার হয় মোট ১৭ কোটি ৩২ লক্ষ টাকা। ঘরের খাটের তলা থেকে সেই টাকা উদ্ধার হয়। একটি মোবাইল গেমিং অ্যাপের মাধ্যমে বহু গ্রাহককে প্রতারণা করেছেন বলে অভিযোগ উঠেছে আমির-সহ একাধিক ব্যক্তির বিরুদ্ধে। সেই প্রেক্ষিতেই পার্ক স্ট্রিট থানায় একটি এফআইআর দায়ের করা হয়েছিল এবং তাকে খুঁজতে শুরু করে পুলিশ।

আমিরের বাড়ি থেকে টাকা নিয়ে যাওয়ার জন্য ১০টি ট্রাঙ্ক নিয়ে আসা হয়েছিল৷ সেই ট্রাঙ্ক ভরে নগদ টাকা তোলা হয়েছে আমিরের বাড়ির বাইরে দাঁড়িয়ে থাকা ট্রাকে। টাকা উদ্ধারের পর আমিরের বাড়ির লোকজনদেরও জিজ্ঞাসাবাদ করা হয়। তবে এই বিপুল পরিমাণ টাকা কী ভাবে এল, তা এখনও জানা যায়নি৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *