বাড়িতে পুলিশ, জিডি হল থানায়! প্রশ্ন হল, মানিক কোথায়

বাড়িতে পুলিশ, জিডি হল থানায়! প্রশ্ন হল, মানিক কোথায়

3aff70b2260ac4edd7e5a767f23dea1e

কলকাতা: প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্যকে সিবিআই দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। স্পষ্ট জানান হয়েছিল, আজ সিবিআই দফতরে আজ রাত ৮টার মধ্যে হাজিরা দিতে হবে তাঁকে। কিন্তু সময় পেরিয়ে গেলেও তাঁর দেখা মেলেনি শহরে। এদিকে সিবিআই অফিসে হাজিরার নির্দেশ দেওয়ার কয়েক ঘণ্টা পরই তাঁর যাদবপুরের বাড়িতে পুলিশ আধিকারিকরা চলে যান। যাদবপুর থানায় এই ইস্যুতে জিডি পর্যন্ত করা হয়েছে। তাহলে মানিক ভট্টাচার্য কি এদিন হাজিরা দেবেন না?

আরও পড়ুন- লাগাতার আন্দোলনের জের, অস্থায়ী বাসকর্মীদের জন্য বড় ঘোষণা পরিবহণ মন্ত্রীর

সকাল থেকে বাড়িতে নেই তিনি, কোথায় গেছেন তাও কেউ বলতে পারেননি। এমনকি তাঁর ব্যবহার করা গাড়িও বাড়িতেই পড়ে আছে। একটা সন্দেহ তৈরি হয়েছিল তাঁকে ঘিরে। আবার কি ‘নিখোঁজ’ হলেন, এমন প্রশ্ন উঠে এসেছিল। কিন্তু পরে জানা গিয়েছে তিনি দিল্লিতে আছেন এবং সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন। যদিও সেখান থেকে রক্ষাকবচ পেয়েছেন মানিক। বুধবার পর্যন্ত তাঁকে গ্রেফতারির মতো কড়া পদক্ষেপ নয়৷ একদিনের রক্ষাকবচ দিয়ে জানিয়ে দিয়েছে সুপ্রিম কোর্ট৷ তবে মানিককে এও জানান হয়েছিল যে, সিবিআই হাজিরা তাঁকে দিতেই হবে। কিন্তু এই প্রতিবেদন লেখা পর্যন্ত তাঁর সিবিআই হাজিরা নিয়ে কোনও খবর নেই।

টেট দুর্নীতিতে অভিযুক্ত মানিক ভট্টাচার্যকে মঙ্গলবার রাত ৮টার মধ্যে সিবিআই দফতরে হাজিরা দিতে নির্দেশ দিয়েছিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি বলেছিলেন, তদন্তে সহযোগিতা না করলে প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতিকে গ্রেফতারও করতে পারবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। কিন্তু সুপ্রিম কোর্টের রায়ে আপাতত স্বস্তিতে মানিক। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *