পুজোর মুখে বৃদ্ধি বঙ্গের কোভিড গ্রাফে, মৃত্যুও বাড়ল আজ

পুজোর মুখে বৃদ্ধি বঙ্গের কোভিড গ্রাফে, মৃত্যুও বাড়ল আজ

b5a644d543608e4645a0d6757ad33eab

কলকাতা: সংক্রমণ ওঠা-নামা করতে করতে ৩০০ ছাড়িয়ে চলে গিয়েছিল। মহালয়ার দিনেও বঙ্গের সংক্রমণ স্বস্তি দেয়নি। মাঝে কমে আজ আবার অস্বস্তি বাড়ল। গতকালের তুলনায় আজ আক্রান্তের সংখ্যা বেড়েছে। তবে সংক্রমণ যে আরও বাড়তে পারে তার একটা আশঙ্কা আছে, কারণ পুজোর কেনাকাটা ইতিমধ্যেই চলছে। আর পুজোতেও যে ভিড় হবে তা বলাই বাহুল্য। করোনার পাশাপাশি বঙ্গে ডেঙ্গিও ব্যাপক প্রভাব বাড়িয়েছে শেষ ক’দিনে। যা অন্য চিন্তার বিষয়।

আরও পড়ুন- ভারত-বাংলাদেশ রেলপথের অংশ ছিল আজকের বিধাননগর রোড! জানুন অজানা কাহিনী

শেষ পাওয়া তথ্য অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত হয়েছে ২৭৯ জন। এদিকে, রাজ্যে একদিনে মৃত্যু হয়েছে ২ জনের। পরিসংখ্যান অনুসারে, এখনও পর্যন্ত রাজ্যে কোভিডে মোট আক্রান্ত হয়েছেন ২১ লক্ষ ১৩ হাজার ৬৬৬ জন। মোট মৃত্যু হয়েছে ২১ হাজার ৫০১ জনের। গত ২৪ ঘণ্টায় কোভিড থেকে সেরে উঠেছেন ২২৩ জন। মোট সুস্থ হওয়ার সংখ্যা ২০ লক্ষ ৮৯ হাজার ০৬৬ জন। আজ মোট পরীক্ষা হয়েছে ৭ হাজার ২২১ টি। বাংলার পজিটিভিটি রেট আজ দাঁড়িয়ে ৩.৮৬ শতাংশে। আজ বঙ্গে সুস্থতার হার প্রায় ৯৮ শতাংশ।

করোনার মধ্যেই আতঙ্ক বৃদ্ধি করছে ‘উপসর্গহীন’ ডেঙ্গি! নাইসেডের রিপোর্ট এই নিয়ে চিন্তা বাড়াচ্ছে বঙ্গবাসীর। ডেঙ্গির প্রাথমিক উপসর্গ দীর্ঘদিন জ্বর এবং রক্তে প্লেটলেট কমে যাওয়া। কিন্তু সম্প্রতি এমন চিত্র ধরা পড়েছে রাজ্যে যে, রোগীদের জ্বর থাকছে না, প্লেটলেটও কমছে না। অথচ অক্সিজেনের মাত্রা কমে যাচ্ছে রক্তে। অনুমান করা হচ্ছে, ডেঙ্গির জীবাণু রূপ বদলেছে। আর তাকেই চিকিৎসার পরিভাষায় বলা হচ্ছে ‘ডেন থ্রি’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *