জামিনের শুনানি হল না, ফের জেল হেফাজতে সায়গল

জামিনের শুনানি হল না, ফের জেল হেফাজতে সায়গল

51e6dcc98ad034082b56740b5a5010cf

আসানসোল: গরুপাচার-কাণ্ডে ধৃত তৃণমূলের বীরভূম জেলার সভাপতি অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনের বৃহস্পতিবার জামিনের শুনানি হল না। আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালত ফের তাঁকে জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছে। অর্থাৎ পুজোর মধ্যে তাকেও সেই শ্রীঘরেই থাকতে হচ্ছে। আদালত জানিয়েছে, এই মামলার পরবর্তী শুনানি আগামী ৫ নভেম্বর। তাই আপাতত দীর্ঘ একটা সময় জেলেই থাকতে হবে সায়গলকে।

আরও পড়ুন- ‘মুখ্যমন্ত্রীর বাড়িতেও ED-CBI যাবে’, বিস্ফোরক বঙ্গ বিজেপি সভাপতি

এদিন সিবিআই আদালতে সায়গলকে পেশ করা হলেও তাঁর আইনজীবী উপস্থিত ছিলেন না। তাই আজ জামিনের কোনও আবেদন করা হয়নি। ফলত তাঁকে আদালত জেল হেফাজতে পাঠিয়েছে। জানা গিয়েছে, জেলে গিয়ে সায়গলকে এবার জেরা করতে পারবে ইডিও। আসানসোল সংশোধানাগারে গিয়ে অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সাহগলকে জিজ্ঞাসাবাদ করার জন্য আদালতের কাছে আবেদন জানিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। সেই আবেদনে সাড়া দিয়েছেন বিচারক।

গরু পাচার মামলার তদন্তে নেমে গত জুন মাসে অনুব্রত মণ্ডলের দেহরক্ষী সায়গল হোসেনকে গ্রেফতার করে সিবিআই। ইতিমধ্যেই সায়গলের বিরুদ্ধে চার্জশিট পেশ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা৷ তদন্তে নেমে কেষ্টর দেহরক্ষীর যে বিপুল পরিমাণ সম্পত্তির খোঁজ মিলেছে, তাতে চোখ কপালে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের। সায়গলের বেতন বা তাঁর পারিবারিক আয়ের সঙ্গে যার কোনও সঙ্গতি নেই৷ আগেই সিবিআই দাবি করেছিল যে তাঁর সম্পত্তির পরিমাণ প্রায় ১০০ কোটি। সম্পত্তির একটা তালিকাও প্রকাশ্যে এসেছিল। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *