বেআইনিভাবে কল রেকর্ড! চ্যানেলের সম্পাদক, সাংবাদিকের বিরুদ্ধে মানহানি মামলা সুমনের

বেআইনিভাবে কল রেকর্ড! চ্যানেলের সম্পাদক, সাংবাদিকের বিরুদ্ধে মানহানি মামলা সুমনের

3acb1e2d28e950cfcce9cac04e6860ba

কলকাতা: একটি বাংলা নিউজ চ্যানেলের সাংবাদিকের সঙ্গে তাঁর কথোপকথনের অডিও ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। ফোনালাপের সেই রেকর্ডিং ঘিরেই সরগরম হয় রাজ্য। ওই অডিওতে সাংবাদিককে গালিগালাজ করতে শোনা যায় কবীর সুমনকে। সাংবাদিককে ফোনে গালিগালাজ করার ঘটনায় তাঁর বিন্দুমাত্র অনুশোচনা নেই, এমনটা আগেই জানিয়েছিলেন তিনি। এবার সেই চ্যানেল এবং সাংবাদিকের বিরুদ্ধে মামলা করলেন শিল্পী।

আরও পড়ুন- ‘এমন দুর্নীতি দেশে হয়নি’, লালু, সুখরামকেও ছাপিয়ে গিয়েছে, পার্থ-কাণ্ড বিস্ফোরক সৌগত

তাঁর অনুমতি ছাড়া ফোন কল রেকর্ড করায় জনৈক টেলিভিশন চ্যানেলের সম্পাদক ও সাংবাদিকের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেছেন কবীর সুমন। এই নিয়ে ফেসবুকে তিনি একটি দীর্ঘ পোস্ট দিয়েছেন। তাতে তিনি লিখেছেন, ”রিপাবলিক টিভির সম্পাদক এবং এক সাংবাদিকের বিরুদ্ধে আমি Criminal Defamation মামলা করেছি। মাননীয় আদালত তাঁদের নামে শমন জারি করেছেন। তাঁদের আদালতে হাজির হতে হবে নভেম্বর মাসের একটি দিনে।” সুমনের আরও বক্তব্য, ”কাউকে টেলিফোন করে সেই ব্যক্তির অনুমতি ছাড়া তাঁর কথা, তা সে স্তুতিবাক্যই হোক, প্রেমের কথাই হোক আর বাপমা-তোলা গালাগালই হোক, বিনা অনুমতিতে রেকর্ড করা আইনবিরুদ্ধ। রিপাবলিক টিভি ও তাঁদের রিপোর্টারের তা জানার কথা। তাঁরা সব জেনেশুনেই আমার কথা রেকর্ড করে সোশাল মিডিয়ায় ও ইন্টারনেটে ছড়িয়ে দেন।” সেই প্রেক্ষিতেই তিনি এই মামলা করেছেন বলে জানিয়েছেন।

শিল্পী জানিয়েছেন, তিনি কথাগুলি রাস্তায় রাস্তায় বা জনসমাবেশে বা সোশাল মিডিয়ায় প্রচার করে বেড়াননি। সেই রিপোর্টারকে বলেছিলেন ব্রডকাস্ট করতে। তার অর্থ বেতারে ও টেলিভিশনে প্রচার করা। তাঁর কথায়, ”বিনা অনুমতিতে চোরের মতো অডিও রেকর্ড করে তা ইন্টারনেটে, ফেসবুকে, হোয়াটস্যাপে ছড়িয়ে দেওয়া broadcast করা নয়।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *