টেট তদন্তে নিয়ে ‘সুপ্রিম’ ভর্ৎসনার মুখে সিবিআই, বড় প্রশ্ন আদালতের

টেট তদন্তে নিয়ে ‘সুপ্রিম’ ভর্ৎসনার মুখে সিবিআই, বড় প্রশ্ন আদালতের

062aa9157ead80958ad4570e1fb5ad7d

কলকাতা: নিয়োগ দুর্নীতি মামলা নিয়ে এই মুহূর্তে বঙ্গ উত্তাল। যতই বঙ্গবাসী মেতে থাকুক দুর্গাপুজো নিয়ে টেট তদন্ত কিন্তু কোনও ভাবেই স্তব্ধ নেই। তদন্তকারী দল তাদের কাজ করে চলেছে। ইতিমধ্যেই নিয়োগ মামলায় গ্রেফতার হয়েছেন পার্থ চট্টোপাধ্যায় থেকে শুরু করে সুবীরেশ ভট্টাচার্য, শান্তিপ্রসাদ সিনহারা। আবার মানিক ভট্টাচার্যের বিরুদ্ধেও বড় অভিযোগ এসেছে, তিনিও গ্রেফতার হতে পারেন এমন পরিস্থিতি তৈরি হয়েছে। এই আবহে সুপ্রিম কোর্টে চরম ভর্ৎসনার মুখে পড়ল সিবিআই। টেট তদন্তে এত দেরি হচ্ছে কেন? প্রশ্ন শুনতে হয় গোয়েন্দা সংস্থাকে।

আরও পড়ুন- সাগরে ঘনাচ্ছে ঘূর্ণাবর্ত, আকাশে মেঘের গর্জন, পুজোয় কতটা বৃষ্টি, জানাল IMD

জানা গিয়েছে, গত ৩০ সেপ্টেম্বর মানিক ভট্টচার্যের মামলার শুনানি ছিল সুপ্রিম কোর্টে। সেই শুনানিতেই সিবিআইয়ের কাছে আদালত জানতে চায়, টেট তদন্তে এত দেরি হওয়ার কারণ। এও প্রশ্ন করা হয়, এত সময় ধরে এক একটা মামলার তদন্ত কেন হয়? সুপ্রিম কোর্টের পাশাপাশি আলিপুরের সিবিআই আদালতও মনে করছে তদন্তকারী সংস্থার কাজ ধীর গতিতে হচ্ছে। তারাও প্রায় একই প্রশ্ন করেছে সিবিআইকে। যদিও সিবিআই কোনও ভাবেই এই প্রশ্নের উত্তর দিতে পারেনি বলে সূত্রের খবর। তাতে আদালত আরও উদ্বেগ প্রকাশ করে নির্দিষ্ট সময়ের মধ্যে তদন্ত প্রক্রিয়া শেষ করার কথা বলে।

এর আগে খোদ কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সিবিআই তদন্ত নিয়ে প্রশ্ন তুলেছিলেন। তিনি স্পষ্ট বলেছিলেন যে, সিবিআই তদন্ত নিয়ে তিনি সন্তুষ্ট নন। পরে এই বিষয়টিকে হাতিয়ার বানায় রাজ্যের শাসক দলও। কিন্তু তারপর জল অনেক দূর এগিয়েছে। একাধিক গ্রেফতারিও হয়েছে নিয়োগ মামলায়। তবে এই তদন্তের শেষ কোথায়, তা জানা বাকি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *