দুর্গাপুজো বন্ধের সিদ্ধান্ত নিল বিজেপি, তীব্র কটাক্ষ করল তৃণমূল

দুর্গাপুজো বন্ধের সিদ্ধান্ত নিল বিজেপি, তীব্র কটাক্ষ করল তৃণমূল

af37ab83cae9293559d611abb9a57481

কলকাতা: একটা সময় বিজেপির নেতারা প্রচার করতেন যে বাংলায় নাকি দুর্গাপুজো করতে দেওয়া হয় না। সেই মন্তব্য নিয়ে যথেষ্ট সমালোচনা হয়েছে। এবার খোদ বিজেপিই পুজো শুরু করে তা বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিল। ২০২০ সালে ইজেডসিসি-তে প্রথম দুর্গাপুজোর আয়োজন করেছিল বিজেপি। ২০২২ সালে সেই পুজো করে তা বন্ধ করার সিদ্ধান্ত নিল তারা। আর এই নিয়েই চরম আক্রমণ শুরু করেছে তৃণমূল কংগ্রেস। কটাক্ষ করা হচ্ছে বিজেপি নেতাদের।

আরও পড়ুন- পুজোর আনন্দে ভাসছে গোটা বাংলা, ধর্না মঞ্চে লড়াই চলছে চাকরিপ্রার্থীদের

বিজেপির তরফ থেকে বলা হচ্ছে, দুর্গাপুজো করতে প্রতি বছর ১৫ থেকে ১৬ লক্ষ টাকা খরচ হয়। এই বিপুল খরচ জোগাড় করা মুশকিল। তাই এই পুজো বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে তারা। যদিও বিরোধী পক্ষ অন্য কথা বলছে। তৃণমূলের দাবি, বিজেপির দম ফুরিয়ে যাচ্ছে। দেউলিয়াপনা ধরা পড়ে যাচ্ছে। দলের মুখপাত্র কুণাল ঘোষ জানিয়েছেন, বিজেপির কোনও পাড়া নেই, কোনও পুজো নেই। আদি নেতারা যদি নিজের পাড়ায় থাকতেন তাহলে এইভাবে ভাড়া পুজোয় থাকতে হত না। আসল কথা হল, এইসব নেতাদের কোনও পুজোই নেই।

এদিকে রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের মত, ২০২১ সালের ভোটের লক্ষ্যে বিজেপি বাঙালির আবেগকে ধরতে এই পুজো শুরু করেছিল। আশা পূরণ না হওয়ার পুজো করার ইচ্ছা কমতে থাকে। অগত্যা নিয়ম রক্ষা করে তিন বছর চালিয়ে এবার পুজো বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *