বেশ কয়েকটি অতিরিক্ত! ২০২৩ সালের ছুটির তালিকা প্রকাশ নবান্নের

বেশ কয়েকটি অতিরিক্ত! ২০২৩ সালের ছুটির তালিকা প্রকাশ নবান্নের

6f415d6d113462317c3eae560fb2018a

কলকাতা: চলতি বছর দেখতে দেখতে শেষের পথে। আর মাত্র দু’মাস, তারপরেই নতুন বছর অর্থাৎ ২০২৩ শুরু। এরই মধ্যে আগামী বছরের বিস্তারিত ছুটির তালিকা প্রকাশ করে দিয়েছে নবান্ন। ২০২৩ সালে বেশ কয়েকটি অতিরিক্ত ছুটি দিতে চলেছে রাজ্য সরকার। তাতে স্বাভাবিকভাবেই খুশি কর্মচারীরা। এই ছুটি নিয়ে ইতিমধ্যেই বিজ্ঞপ্তি প্রকাশ করে দিয়েছে নবান্ন।

আরও পড়ুন: ২৬/১১-এর স্মৃতি ফিরবে! পাকিস্তানি নম্বর থেকে পুলিশের কাছে এল হুমকি

তালিকা অনুসারে, ২০২৩ সালের ১২ জানুয়ারি বিবেকানন্দের জন্মজয়ন্তী, ২৩ তারিখ নেতাজি জন্মজয়ন্তী এবং ২৬ তারিখ সাধারণতন্ত্র দিবসের ছুটি। এদিকে ২৬ জানুয়ারিতেই পড়েছে সরস্বতী পুজো। তাই তার আগের দিন ছুটি থাকবে। এরপর ১৪ ফেব্রুয়ারি ঠাকুর পঞ্চানন বর্মার জন্মদিনের ছুটি এবং দোলযাত্রা উপলক্ষে ৭ মার্চ ছুটি। এদিকে এপ্রিল মাসে ৪, ৭, ১৪, ১৫ এবং ২২ তারিখ ছুটি। এই দিনগুলিতে যথাক্রমে মহাবীর জয়ন্তী, গুড ফ্রাইডে, আম্বেদকর জয়ন্তী, বাংলা নববর্ষ ও ইদ-উল-ফিতর পড়েছে। আবার ইদের আগের দিনও ছুটি পাওয়া যাবে। মে মাসে মে দিবস, বুদ্ধ পূর্ণিমা ও রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মদিনের ছুটি থাকছে। পরের মাসগুলিতে একই রকমভাবে বকরি ইদ, মহরম ও স্বাধীনতা দিবসের ছুটি মিলবে।

p

১৪ অক্টোবর মহালয়া। এরপর পুজো উপলক্ষে ১৮ অক্টোবর অর্থাৎ চতুর্থী থেকে বন্ধ সরকারি দফতর। অক্টোবরের ২১, ২৩ ও ২৪ তারিখ দুর্গাপুজোর ছুটি। ২২ অক্টোবর, অষ্টমী রবিবার। দশমীর পর আবার ২৫, ২৬ ও ২৭ তারিখ পর্যন্ত সরকারি দফতরে অতিরিক্ত ছুটি। পরের দিন আবার ২৮ তারিখ, লক্ষ্মীপুজোর ছুটি। ১২ নভেম্বর, রবিবার কালীপুজো পড়ায় অতিরিক্ত ছুটি দেওয়া হবে ১৩ ও ১৪ নভেম্বর। ভ্রাতৃদ্বিতীয়া উপলক্ষে ১৫ অক্টোবর ছুটি। ছট পুজোয় অতিরিক্ত ছুটি। ডিসেম্বরে চিরাচরিত ২৫ তারিখ ছুটি থাকছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *