আবার স্কুলে দুর্ঘটনা! এবার সিলিং ফ্যান ভেঙে আহত দুই পড়ুয়া

আবার স্কুলে দুর্ঘটনা! এবার সিলিং ফ্যান ভেঙে আহত দুই পড়ুয়া

756527ec16c507d07bbf8bb69ba6b604

কলকাতা: মালদহ এবং পুরুলিয়ায় একই রকম মর্মান্তিক ঘটনা ঘটেছে। স্কুলের দেওয়াল ভেঙে পড়ে দুই জায়গাতেই মৃত্যু হয়েছে স্কুল পড়ুয়ার। এবার মুর্শিদাবাদেও স্কুল পড়ুয়ার সঙ্গে দুর্ঘটনা ঘটল। যদিও এক্ষেত্রে দেওয়াল নয়, সিলিং ফ্যান ভেঙে পড়েছে। তাতেই আহত হল ২ ছাত্র। জানা গিয়েছে, জেলার এক মাদ্রাসায় এই ঘটনা ঘটেছে। স্কুল কর্তৃপক্ষের দায়িত্ব নিয়ে প্রশ্ন তোলা হয়েছে।

আরও পড়ুন- চাকরিপ্রার্থীদের শান্তিপূর্ণ অবস্থানে বসার অনুমতি হাইকোর্টের, আছে শর্ত

মুর্শিদাবাদের হরিহরপাড়ার এক মাদ্রাসায় প্রার্থনা শেষে ক্লাসে ঢুকেছিল ওই ছাত্ররা। আচমকা তখনই খুলে পড়ে সিলিং ফ্যান। দুই ছাত্রের মাথায় গুরুতর চোট লাগে। সঙ্গে সঙ্গে তাদের হরিহরপাড়া ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসার পর তাদের ছেড়ে দেওয়া হয়েছে। এই ঘটনায় সাময়িক উত্তেজনা সৃষ্টি হয়েছিল এলাকায়। স্কুলের সঠিকভাবে রক্ষণাবেক্ষণ হয় না, সিলিং ফ্যানও পুরনো, এমনই অভিযোগ তুলেছেন অভিভাবকরা।

মালদহের এক হাইস্কুলের শৌচাগারের দেওয়াল ভেঙে এক পড়ুয়ার মৃত্যু হয়েছে এমন খবর এসেছিল বৃহস্পতিবার। এদিন আবার পুরুলিয়ায় এক প্রাথমিক বিদ্যালয়ের শৌচাগারের পাঁচিল ভেঙে চাপা পড়ে প্রাণ হারিয়েছে এক ছাত্র বলে জানা গিয়েছে। জায়গায় জায়গায় স্বাভাবিকভাবেই উদ্বেগ বেড়েছে। প্রশাসন এবং স্কুল কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে উঠছে প্রশ্ন। স্থানীয় বাসিন্দা এবং অভিভাবকদের মধ্যেও ব্যাপক বাড়ছে ক্ষোভ। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *