মানিক-মামলা নিয়ে সিবিআইকে সতর্কবার্তা! কী বললেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

মানিক-মামলা নিয়ে সিবিআইকে সতর্কবার্তা! কী বললেন বিচারপতি গঙ্গোপাধ্যায়

8035f6303a82b421c096a4c1a56dfa0b

কলকাতা: প্রাথমিকের শিক্ষক নিয়োগ মামলায় সুপ্রিম কোর্টে সিবিআই আইনজীবীর অনুপস্থিতি নিয়ে বিস্ময় প্রকাশ করেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মানিক ভট্টাচার্যের মামলায় সিবিআইয়ের আইনজীবী উপস্থিত না থাকাটা তিনি ভালোভাবে নেননি। এবার সেই প্রেক্ষিতেই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে সতর্ক করলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি।

আরও পড়ুন- রাজ্যপাল পদে শপথ নিলেন সিভি আনন্দ বোস, অনুষ্ঠানে হাজির মুখ্যমন্ত্রী, এলেন না শুভেন্দু

আগামী ৬ ডিসেম্বর সুপ্রিম কোর্টে ফের মামলাটির শুনানি রয়েছে। সেই শুনানিতে যেন উপস্থিত থাকেন সিবিআইয়ের আইনজীবী। এই বলেই সতর্ক করেছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তাঁর স্পষ্ট কথা, সুপ্রিম কোর্টে শুনানির সময় যেন উপস্থিত থাকে সিবিআই। গত ১৮ নভেম্বর সুপ্রিম কোর্টে মানিক ভট্টাচার্যর মামলার সময় অনুপস্থিত ছিলেন সিবিআইয়ের আইনজীবী। তাই এদিন আগাম সতর্ক করলেন বিচারপতি। যদিও সিবিআই জানিয়েছে, ইতিমধ্যেই সুপ্রিম কোর্টে ২৬ পাতার রিপোর্ট জমা দেওয়া হয়েছে, তদন্ত চলছে। যদিও খোদ শীর্ষ আদালত জানিয়েছিল, সিবিআই রিপোর্ট অসম্পূর্ণ ছিল।

সিবিআই তদন্ত নিয়ে এর আগেও অসন্তোষ প্রকাশ করেছিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আবার তদন্তের ওপর উষ্মা প্রকাশ করে ‘সিট’-এ বদলও এনেছেন তিনি। প্রথমে সিবিআই ডিআইজি অখিলেশ সিং-কে ‘সিট’-এর প্রধান করা হয়েছিল। তবে অখিলেশ সিং-এর বদল চেয়ে বিচারপতির বেঞ্চে দৃষ্টি আকর্ষণ করে সিবিআই। পরে অবশ্য ডিআইজি পদমর্যাদার অশ্বিন সাংভিকে ‘সিট’ প্রধান করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *